বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০২৪ || ২ শ্রাবণ ১৪৩১

প্রকাশিত : ১৬:৩০, ১৮ নভেম্বর ২০২৩

২ লাখ রুপি হোটেল ভাড়া দিয়েও ফাইনাল দেখতে যাচ্ছেন মানুষ

২ লাখ রুপি হোটেল ভাড়া দিয়েও ফাইনাল দেখতে যাচ্ছেন মানুষ
সংগৃহীত

আগামী রোববার আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হবে এবারের ক্রিকেট বিশ্বকাপের ফাইনাল। ফাইনাল উপলক্ষ্যে আহমেদাবাদের হোটেল ও বিমান টিকিটের ভাড়া কয়েক গুণ বেড়েছে।

এক লক্ষ ত্রিশ হাজারের বেশি আসনের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বিশ্বকাপের ফাইনাল দেখতে সমর্থকেরা হাজির হচ্ছেন আহমেদাবাদে। স্বাগতিক ভারত ও সফলতম দল অস্ট্রেলিয়ার মধ্যকার ম্যাচ দেখার জন্য সমর্থকদের এই ঢেউর সুবিধা নিয়ে হোটেল রুমের ভাড়া আকাশচুম্বী করা হয়েছে। পাঁচ তারকা হোটেলগুলোতে যা এখন কিছু কিছু ক্ষেত্রে ২ লাখ রুপি (বাংলাদেশি মূল্যমানে ২ লাখ ৬৬ হাজার টাকা)!

এ ব্যাপারে হিন্দুস্থান টাইমসকে হোটেল ও রেস্তোরাঁ অ্যাসোসিয়েশনের সভাপতি নরেন্দ্র সোমানি বলেছেন, ‘বিশ্বকাপ ফাইনাল নিয়ে উত্তেজনা শুধু ভারত নয়, বাইরের মানুষদেরও। দুবাই, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা থেকেও খেলা দেখতে আসতে চান মানুষ। আহমেদাবাদে তিন ও পাঁচ তারকা হোটেল পাঁচ হাজার রুম আছে। পুরো গুজরাটে সংখ্যাটা ১০

হাজার। আর নরেন্দ্র মোদি স্টেডিয়ামের আসন সংখ্যা ১ লাখ ২০ হাজার। আমাদের ধারণা বাইরে থেকে ৩০ থেকে ৪০ হাজার মানুষ এই ম্যাচ দেখতে আসবে।’ সোমানি বলেছেন শুধু আহমেদাবাদে নয়, পাশের শহরগুলোতেও হোটেল ভাড়া বেড়েছে, ‘হোটেল বুকিং দেওয়ার আগে সাধারণত ফ্লাইট বুক দেয় মানুষ। ম্যাচের দিন যত এগিয়ে আসবে হোটেল রুমের ভাড়া শুধু আহমেদাবাদে নয়, আশপাশের শহরগুলোতেও আরও বাড়বে।’  

নভোটেলের আহমেদাবাদের হোটেলে ১৭ তারিখের রুমভাড়া ৬ হাজার ৩০০ রুপির নিচে। কিন্তু ১৯ নভেম্বরের রুম ভাড়া করতে চাইলেই সেটা বেড়ে ৭১ হাজার রুপির বেশি হয়ে যাচ্ছে। এই অবস্থা আহমেদাবাদের সব হোটেলেরই।

শুধু তিন বা পাঁচ তারকা হোটেল নয়, ছোটছোট হোটেলগুলোও ভাড়া বাড়িয়ে দিয়েছে। সিজি রোডে অবস্থিত হোটেল ক্রাউন সাধারণত দিন প্রতি ৩ থেকে ৪ হাজার রুপি নিত। সেটা ২০ হাজার রুপির বেশি এখন। এই সুযোগে বিমানভাড়াও বেড়েছে। চেন্নাই থেকে আহমেদাবাদে ৫ হাজার রুপিতেই যাওয়া যেত, বর্তমানে তা ১৬ থেকে ২৫ হাজার।

সূত্র: Independent Tv

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ