সোমবার   ১৫ জুলাই ২০২৪ || ৩০ আষাঢ় ১৪৩১

প্রকাশিত : ১২:১৯, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

জিমেইলের বিকল্প আনছেন ইলন মাস্ক, নাম ‘এক্স-মেইল’

জিমেইলের বিকল্প আনছেন ইলন মাস্ক, নাম ‘এক্স-মেইল’
সংগৃহীত

গুগলের জি-মেইলের প্রতিদ্বন্দ্বী হিসেবে নতুন ই-মেইল সুবিধা আনতে যাচ্ছেন ইলন মাস্ক। ডেইলি মেইলের সূত্রে সম্প্রতি মাস্ক তার নিজস্ব সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স-এ এমন একটি ঘোষণা দিয়ে জানান, তার ‘এক্স-মেইল’ আসছে। তবে এটা সম্পর্কে বিস্তারিত তেমন কিছু জানাননি তিনি।

শুক্রবার এ সংক্রান্ত প্রতিবেদন প্রকাশ করেছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো। এক প্রতিবেদনে হিন্দুস্তান টাইমস জানিয়েছে, সম্প্রতি এক্সে একজন প্রকৌশলী প্রশ্ন করেন, ‘কখন আমরা এক্স-মেইল তৈরি করছি’। সেই প্রশ্নের উত্তরে ইলন মাস্ক বলেন, ‘এটি আসছে।’

ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়েছে, ‘এক্স-মেইল’ নামের ই-মেইল সুবিধা চালুর জন্য কাজ করছে এক্স। এ সুবিধা চালু হলে এক্স অ্যাপ থেকেই দ্রুত ই-মেইল আদান-প্রদান করা যাবে। ফলে গুরুত্বপূর্ণ বার্তা পাঠানোর জন্য জিমেইল বা অন্য কোনো ই-মেইল সুবিধা ব্যবহার করতে হবে না।

ডাটা মার্কেটিং সংস্থা ডিমান্ড সেজ’র তথ্য অনুযায়ী এ বছর পর্যন্ত জি-মেইলের সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা ১ দশমিক ৮ বিলিয়ন। সোশ্যাল মিডিয়া কনসালট্যান্ট রিহা ফ্রিডম্যান বলেন, এক্স’র জি-মেইল সংস্করণ আসার যথেষ্ট সম্ভাবনা আছে এবং এখানে বিশেষ কিছু চমক থাকবে বলেও আশা করা যায়।

মূলত এক্সের মাধ্যমে ব্যবহারকারীদের বিভিন্ন অ্যাপের সব সুবিধা দিতে এক্সে নিয়মিত নতুন সুবিধা চালু করছেন ইলন মাস্ক। এক্স-মেইল তৈরির ঘোষণার পর এক্সজুড়ে বেশ আলোচনা শুরু হয়েছে। এক্সের ট্রেন্ডিং টপিকেও নাম উঠে এসেছে এক্স-মেইলের।

সূত্র: ডেইলি-বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ