মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ || ২ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১৭:৩৯, ১৯ ফেব্রুয়ারি ২০২৪

ডেস্কটপে হোয়াটসঅ্যাপে ভিডিও কল করা যাবে যেভাবে

ডেস্কটপে হোয়াটসঅ্যাপে ভিডিও কল করা যাবে যেভাবে
সংগৃহীত

মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপে আপনিও হয়তো প্রতিনিয়ত চ্যাট করছেন কারও না কারও সঙ্গে। ছবি, ভিডিও, ফাইল শেয়ার করছেন বন্ধুদের সঙ্গে। হোয়াটসঅ্যাপে ভিডিও, অডিও কল সবচেয়ে জনপ্রিয় ফিচার। তবে ফোনে হোয়াটসঅ্যাপ ভিডিও কল করলেও অনেকে ডেস্কটপে কাজটি করতে পারেন না।

ডেস্কটপ এবং ল্যাপটপে হোয়াটসঅ্যাপ ব্যবহার করার সময় ভয়েস ও ভিডিও কল করতে পারবেন। এন্ড-টু-এন্ড এনক্রিপশন পদ্ধতিতে সুরক্ষিত থাকবে ইউজারদের ব্যক্তিগত তথ্য।

জেনে নিন কীভাবে ব্যবহার করবেন এই ফিচার-

উইন্ডোজ এবং ম্যাকের ক্ষেত্রে চালু হয়েছে এই সুবিধা। পোর্ট্রেট এবং ল্যান্ডস্কেপ অর্থাৎ আড়াআড়ি এবং লম্বালম্বি, দু’ভাবেই কাজ করবে এই ফিচার। একটা ব্যাপার খেয়াল রাখতে হবে যে আপনার ফোনে হোয়াটসঅ্যাপ থাকতে হবে। এবার ম্যাক বা পিসি-তে হোয়াটসঅ্যাপ-ডেস্কটপ অ্যাপ থাকলে তবেই আপনি পরিষেবা পাবেন।

কিউআর কোড স্ক্যান করে ডেস্কটপে আপনি হোয়াটসঅ্যাপ খুলতে পারবেন। অর্থাৎ লগ ইন করতে পারবেন। একবার লগ ইন করে ফেললেই হবে মুশকিল আসান। যেভাবে আপনি ওয়েব হোয়াটসঅ্যাপে লগ ইন করেন, এইটাও অনেকটা সেই রকমই। এবার যে নির্দিষ্ট ইউজারকে আপনি ভয়েস বা ভিডিও কল করতে চান তার চ্যাটবক্স খুলতে হবে।

সেখানে দুটি নতুন বাটন ভয়েস কল (একটি রিসিভারের ছবি), ভিডিও কল (ভিডিও ক্যামেরা আইকন) দেখতে পাবেন ব্যবহারকারীরা। এবার পছন্দসই অপশন বেছে নিলেই আপনি এই ফিচার ব্যবহার করতে পাবেন। এই ভাবেই কম্পিউটার থেকেই আপনি হোয়াটসঅ্যাপ কল শুরু করতে পারবেন।

সূত্র: ডেইলি-বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...