সোমবার   ২২ এপ্রিল ২০২৪ || ৮ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১১:৩৪, ১৮ নভেম্বর ২০২৩

গুগল ফটোজে এলো নতুন দুই ফিচার, যেসব সুবিধা পাবেন

গুগল ফটোজে এলো নতুন দুই ফিচার, যেসব সুবিধা পাবেন
সংগৃহীত

গুগল ফটোজের জন্য নতুন এআই ভিত্তিক ফিচার চালু করেছে গুগল। এর সাহায্যে গুগল ফটোজ ব্যবহারকারীদের ফটো এবং ভিডিও তৈরি করে দিবে। নতুন আপডেটের সাথে, গুগল ফটোজে ফটো স্ট্যাক ফিচার আনা হয়েছে।

যা লাইব্রেরিতে এক জায়গায় একই রকমের সব ছবি রাখবে। এছাড়াও আরেকটি এআই ফিচার গুগল ফটোজে স্ক্রিনশট, ফটো, ডকুমেন্ট ইত্যাদিকে ফিল্টার করে আলাদা-আলাদা করে রাখবে।

নতুন ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা যে কোনো ফটো-ভিডিওর জন্য রিমাইন্ডার সেট করতে পারবেন। রিমাইন্ডারের তারিখে ইউজারকে নোটিফাই করবে অ্যাপ। গুগলের এই দুটি নতুন ফিচার অ্যান্ড্রয়েড এবং আইওএস প্ল্যাটফর্মে পাওয়া যাবে।

নতুন ফিচারের সাহায্যে, আপনি সহজেই যে কোনো ছবি, ভিডিও বা ডকুমেন্ট সহজেই সার্চ করতে পারবেন। সেভ করার ৩০ দিন পরে ইউজাররা স্ক্রিনশট বা ডকুমেন্ট ফিচারটি গুগল ফটোজ আর্কাইভ করতে পারবেন।

গুগলের এই দুটি নতুন ফিচারের সম্পর্কে কোম্পানির ব্লগে তথ্য দেওয়া হয়েছে। ওই সব ফিচার অটোমেটিক কাজ করবে। নতুন আপডেটের পর আপনার যদি গ্যালারিতে কোনো আমন্ত্রণ কার্ড থাকে তবে অ্যাপটি আপনাকে সে সম্পর্কেও সতর্ক করবে।

সূত্র: ঢাকা পোস্ট

সর্বশেষ

জনপ্রিয়

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু