শনিবার   ১৩ এপ্রিল ২০২৪ || ২৯ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ০৭:০৫, ১৪ জানুয়ারি ২০২৩

ইউটিউব শর্টস ভিডিও থেকে আয়ের সুযোগ

ইউটিউব শর্টস ভিডিও থেকে আয়ের সুযোগ

বোনাসের পর এবার শর্টস ভিডিও মনিটাইজেশনের সুযোগ দিচ্ছে ইউটিউব। আসছে ফেব্রুয়ারিতে শর্টস ভিডিও থেকে আয়ের সুযোগ পাওয়া যাবে। টিকটককে টেক্কা দিতে ইউটিউব শর্টস ভিডিও ফিচার চালু করে। ১৫ সেকেন্ডের শর্টস ভিডিও মনিটাইজ করবে গুগলের এই ভিডিও শেয়ারিং সাইট। 

ইউটিউব জানিয়েছে, ইতোমধ্যেই শর্টস থেকে আয় করা যাচ্ছে। অন্যসব ইউটিউব ভিডিওর মতোই শর্টস ভিডিও বানিয়ে আয় করা যাবে। অর্থাৎ শর্টস ভিডিওতে বিজ্ঞাপন দেখানো হবে। তবে ভিডিও হতে হবে ১৫ সেকেন্ডের। ১৫ সেকেন্ডের কম ভিডিও আপলোড করলে ইউটিউব বিজ্ঞাপন প্রদর্শন করবে না। ফলে আয়ও করা যাবে না। 

মূলত তিনটি বিষয়ের উপর নির্ভরশীল ইউটিউব শর্টস থেকে আয়ের সুযোগ মিলবে। প্রথমত চ্যানেলে সাবস্ক্রাইবার সংখ্যা বেশি হতে হবে। দ্বিতীয়ত দর্শকরা শর্টস ভিডিওগুলো কতক্ষণ দেখছেন তার উপরে নির্ভর করবে রোজগার। দর্শকরা যত বেশি ভিডিও দেখবেন তত বেশি আয় হবে।

শর্টস ভিডিও থেকে আয়ের জন্য অবশ্যই ইউটিউব পার্টনার প্রোগ্রামে যোগ দিতে হবে। শর্তাবলী না মানলে ইউটিউব শর্টস থেকে রোজগার করা যাবে না।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...