মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ || ৩ আষাঢ় ১৪৩১

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ১০:২৮, ১১ জুন ২০২৪

গাইবান্ধা পৌরসভার ৯২ কোটি ২৭ লাখ ৩০ হাজার টাকার বাজেট ঘোষণা

গাইবান্ধা পৌরসভার ৯২ কোটি ২৭ লাখ ৩০ হাজার টাকার বাজেট ঘোষণা
সংগৃহীত

গাইবান্ধা পৌরসভার ২০২৪-২৫ অর্থবছরের জন্য ৯২ কোটি ২৭ লাখ ৩০ হাজার টাকা বাজেট ঘোষণা করা হয়েছে। আজ (সোমবার, ১০ জুন) বেলা সাড়ে ১২টার দিকে গাইবান্ধা পাবলিক লাইব্রেরি মিলনায়তনে এক সভায় এ বাজেট উত্থাপন করা হয়।

গাইবান্ধা পৌরসভার আয়োজনে ‘শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা এবং উন্মুক্ত বাজেট আলোচনা’ শীর্ষক এ অনুষ্ঠানে সহযোগিতা করে বেসরকারি উন্নয়ন সংস্থা এসকেএস ফাউন্ডেশনের রাইজিং ফর রাইট্স প্রকল্প।

প্রস্তাবিত এ বাজেটে সম্ভাব্য রাজস্ব আয় ধরা হয়েছে ১৮ কোটি ৪৭ লাখ ৩০ হাজার টাকা এবং রাজস্ব ব্যয় ধরা হয়েছে ১৮ কোটি ৩৯ লাখ ৫০ হাজার টাকা। এছাড়া উন্নয়ন খাতে প্রস্তাবিত আয়-ব্যয় ধরা হয়েছে ৭৩ কোটি ৮০ লাখ টাকা। 

মেয়র মতলুবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য দেন পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এরশাদ উদ্দিন, এসকেএস ফাউন্ডেশনের উপ-পরিচালক (ফিল্ড অপারেশন) খন্দকার জাহিদ সরোয়ার, টিএলসিসি সদস্য বীর মুক্তিযোদ্ধা মাহমুদুল হক শাহজাদা, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সাইফুল আলম সাকা, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টু ও ওমর ফারুক রুবেল প্রমুখ। এছাড়াও পৌরসভার সদস্য, টিএলসিসি সদস্য, এনজিও প্রতিনিধি, গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ মুক্ত বাজেট আলোচনায় অংশ নেন।

অনুষ্ঠানে মেয়র মতলুবর রহমান বলেন, নাগরিকদের সুযোগ-সুবিধা বৃদ্ধি, যানজট নিরসন, বজ্র ব্যবস্থাপনা নিশ্চিত করা, জলাবদ্ধতা দূর করা, রাস্তা সংস্কার ও নতুন রাস্তাঘাট তৈরি, পৌরপার্কসহ শহরের বিভিন্ন পাবলিক প্লেস দৃষ্টিনন্দন করার বিষয়ে উদ্যোগ গ্রহণ করাসহ অন্যান্য সমস্যা সমাধানে আমরা সচেষ্ট আছি। ইতোমধ্যে আমাদের বিভিন্ন কাজ চলমান রয়েছে। আগামীতে আমরা পৌরবাসীকে একটি স্মার্ট পৌরসভা উপহার দিতে পারব। 

তিনি বলেন, বাজেটে বিদ্যুৎ বিল, ভূমি উন্নয়ন করসহ সকল বকেয়া পরিশোধে অগ্রাধিকার দেয়া হয়েছে। এছাড়া দারিদ্রহ্রাসকরণ কর্মপরিকল্পনা, নারীর ক্ষমতায়ন, যুব সমাজের অবক্ষয় রোধে খেলাধুলা ও সংস্কৃতি, আলোকিত শহর এবং পরিবেশ উন্নয়নে বৃক্ষরোপন গড়তে বিদ্যুৎ ব্যবস্থার উন্নয়নের উপর গুরুত্বরোপ করা হয়েছে। পৌর মেয়র আরও বলেন, প্রস্তাবিত এ বাজেটে অনেকেই বিভিন্ন প্রস্তাবনা দিয়েছেন সেগুলো আরও আলোচনা-পর্যালোচনার মাধ্যমে বাজেটে অন্তর্ভুক্ত করা হবে।

সর্বশেষ

সর্বশেষ