বৃহস্পতিবার   ২৩ মে ২০২৪ || ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ১০:৫৭, ১ মে ২০২৪

গাইবান্ধায় ভূমি কর্তৃপক্ষের সাথে সনাকের অধিপরামর্শ সভা

গাইবান্ধায় ভূমি কর্তৃপক্ষের সাথে সনাকের অধিপরামর্শ সভা
সংগৃহীত

গাইবান্ধায় ভূমি বিষয়ক সেবার মানোন্নয়ন ও সুশাসন প্রতিষ্ঠায় ভূমি কর্তৃপক্ষের সাথে সচেতন নাগরিক কমিটির (সনাক) এক অধিপরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকেল ৪টার দিকে সদর উপজেলা ভূমি অফিসে এ সভা অনুষ্ঠিত হয়।

সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোঃ রেজাউল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সনাক সহ-সভাপতি আফরোজা বেগম লুপু, সনাক সদস্য ও ভূমি বিষয়ক উপকমিটির আহ্বায়ক প্রবীর চক্রবর্তী, অঞ্জলী রানী দেবী, সৌমেন সিংহ গোস্বামী, ভূমি অফিসের প্রধান সহকারী মোঃ নজরুল ইসলাম, ক্রেডিট চেকিং কাম সায়রাত সহকারী মোঃ রুহুল আমিন সরকার। এছাড়া উপস্থিত ছিলেন নাজির মোছাঃ আলেমা খাতুন, এসিজি সদস্য  হেলেনা, নিশাত, ফুয়াদ, ইয়েস দলনেতা মেহেদী হাসান অন্তর, সহ-দলনেতা উম্মে হাবিবা কনা, সদস্য মেহেদী হাসান, শিউলি, জাকিয়া, নিশাত তাসনিম স্মরণ, ইন্টার্ন জান্নাতুল ফেরদৌসি জেমি এবং মনিরুজ্জামানসহ ভূমি অফিসের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীগণ।

সভার লক্ষ্য, উদ্দেশ্য এবং সনাক কর্তৃক সুপারিশসমূহ উত্থাপন করেন ভূমি বিষয়ক উপকমিটির আহ্বায়ক প্রবীর চক্রবর্তী । সভাটি সঞ্চালনা করেন টিআইবির এরিয়া কোঅর্ডিনেটর মোঃ মাসুদ রানা ।

সভায় আলোচনা করা হয় যে, সেবাগ্রহীতাদের জন্য তথ্য উন্মুক্ত এবং সিটিজেন চার্টার নিয়মিত হালনাগাদকরন, ওয়েব পোর্টাল হালনাগাদকরন, স্বচ্ছতা, জবাবদিহিতা, শুদ্ধাচার বৃদ্ধি এবং সুশাসন প্রতিষ্ঠার মাধ্যমে ভূমি বিষয়ক সেবার মানোন্নয়ন করা; ইউনিয়ন ভূমি অফিস সমূহে সেবার বিভিন্ন ফি / তথ্য উন্মুক্ত করা, কমিউনিটি একশন মিটিং (গণশুনানী) আয়োজন করা,  ভূমি অফিসে সক্রিয় নাগরিক দল কর্তৃক কমিউনিটি মনিটরিংয়ে সহযোগিতা, তরুন শিক্ষার্থীদের ভূমি সেবা বিষয়ে সচেতন হওয়া এবং সেবাগ্রহীতাদের ভূমি বিষয়ক ই-সেবাসমূহ গ্রহণ করতে উদ্ধুদ্ধ করা।

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ