সোমবার   ২০ মে ২০২৪ || ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ১০:৩২, ২২ এপ্রিল ২০২৪

আপডেট: ১০:৪১, ২২ এপ্রিল ২০২৪

গাইবান্ধায় জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

গাইবান্ধায় জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত
সংগৃহীত

গাইবান্ধায় জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২১ এপ্রিল) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল।

সভায় উপজেলা নির্বাহী অফিসার ও সরকারি দপ্তরের প্রধানরা নিজ নিজ দপ্তরের কার্যক্রম সম্পর্কে আলোচনা করেন।

এতে জন্ম ও মৃত্যু নিবন্ধনের লক্ষ্যমাত্রা অর্জনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় সরকার বিভাভের উপপরিচালককে অনুরোধ জানানো হয়। স্বাস্থ্য বিভাগ: স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলোতে সেবার মান উন্নত করতে নিয়মিত পরিদর্শন করাসহ কমিউনিটি ক্লিনিকে নরমাল ডেলিভারী বৃদ্ধির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের বিষয়ে সিভিল সার্জনকে অনুরাধ জানানো হয়। 

জেলা সদর হাসপাতাল: লিফট চালুসহ এ মাসের মধ্যে জেনারেল হাসপাতালের নতুন বিল্ডিং এর প্রয়োজনীয় সেবা নিশ্চিত করা এবং হাসপাতালের ব্যবহৃত পানি (গোসল ও অন্যান্য) নিষ্কাশনের জন্য পুকুর খনন করে হাসপাতাল চালু করার বিষয়ে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়। কৃষি বিভাগ: উপপরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, গাইবান্ধা আউশ ধানের আবাদ বৃদ্ধির বিষয় এবং পিয়াজের আবাদে প্রণোদনা দেয়ার বিষয়ে আলোচনা করেন। মৎস্য বিভাগ: জেলায় মাছের যোগান বৃদ্ধির জন্য সুষ্ঠুভাবে মৎস্য অভয়াশ্রমের কাজ সম্পন্ন করা এবং জাটকা সংরক্ষণ অভিযান উপলক্ষে নিয়মিত হাট-বাজার পরির্দন করার জন্য সভায় আলোচনা হয়। 

জেলা প্রাণিসম্পদ বিভাগ: গবাদী পশুর খুড়া রোগ ও অন্যন্য রোগের ভ্যাকসিন এর বিষয়ে উপজেলা হতে ফান্ড দেবার জন্য সকল ইউএনওগণকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার সিদ্ধান্ত গৃহীত হয়। খাদ্য বিভাগ: জেলায় ধান শুকানো, সংরক্ষণ ও অন্যান্য আনুষঙ্গিক সুবিধাদিসহ আধুনিক ধানের সাইলো নির্মাণ” করার সিদ্ধান্ত হয় এবং গোবিন্দগঞ্জ উপজেলায় খাস জমি নির্বাচনের বিষয়ে সভায় আলোচনা হয় । 

গণপূর্ত বিভাগ: হাসপাতালের ব্যবহৃত পানি (গোসল ও অন্যান্য) নিষ্কাশনের জন্য পুকুর খনন করে হাসপাতাল চালু করার বিষয়ে সিদ্ধান্ত হয়। এছাড়াও চলমান প্রকল্পসমূহ নির্ধারিত সময়ে সম্পন্ন করার জন্য নির্বাহী প্রকৌশলী, গণপূর্ত বিভাগকে অনুরোধ জানানো হয়। সড়ক ও জনপথ বিভাগ: পলাশবাড়ী টু গাইবান্ধা মহাসড়কের পার্শ্বে ময়লা আবর্জনা সরিয়ে অন্য কোন জায়গায় ফেলার বিষয়ে নির্বাহী প্রকৌশলী, সড়ক ও জনপথ বিভাগকে সভায় আলোচনা করেন এবং তা অপসারনের সিদ্ধান্ত হয়। 

পানি উন্নয়ন বোর্ড: ও  এলজিইডি: প্রকল্পের কাজ স্বাভাবিকভাবে চলছে বলে সভায় বলেন। জেলা জনশক্তি ও কর্মসংস্থান অফিস: জেলায় রিক্ররেন্ট এজেন্সি না থাকায় চাহিদা পাঠানোর বিষয়ে জেলা প্রশাসক মহোদয় জনশক্তি ও কর্মসংস্থান অফিসারকে ব্যবস্থা নিতে জোড় অনুরোধ জ্ঞাপন করেন। 

এছাড়াও দক্ষ জনশক্তি সৃষ্টি ও বিদেশে জনবল পাঠানো বিষয়ে জেলা উন্নয়ন সমন্বয় সভায় আলোচনা করার বিষয়ে আলোচনা হয়। জেলা তথ্য অফিস: জেলা তথ্য অফিসার, গাইবান্ধার কার্যক্রম যথাযথ ভাবে সম্পন্ন হচ্ছে মর্মে জানান। 

সভায় অন্যান্য দপ্তরপ্রধানগণকে তাদের নিয়মিত কাজগুলো যথাযথভাবে বাস্তবায়ন করার বিষয়ে আলোচনা হয়। 

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ