শনিবার   ১৩ এপ্রিল ২০২৪ || ২৯ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ০৪:৫৮, ২০ মার্চ ২০২৪

আঞ্চলিক মহাসড়কে উন্নীত হচ্ছে গাইবান্ধা-বগুড়া সড়ক

আঞ্চলিক মহাসড়কে উন্নীত হচ্ছে গাইবান্ধা-বগুড়া সড়ক
সংগৃহীত

গাইবান্ধা হতে বদিয়াখালি, বোনারপাড়া, সোনাতলা হয়ে বগুড়া পর্যন্ত সড়কটি আঞ্চলিক মহাসড়কে উন্নীত হচ্ছে। গাইবান্ধা-৫ আসনের জাতীয় সংসদ সদস্য মাহমুদ হাসানের (ডি. ও) পত্র মোতাবেক প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে নির্দেশনা প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বগুড়া-১ (সারিয়াকান্দি সোনাতলা) আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নানও এ বিষয়ে (ডি. ও) পত্র প্রদান করেছেন।

জানা গেছে, সম্প্রতি গাইবান্ধা হতে বদিয়াখালি, বোনারপাড়া, সোনাতলা হয়ে বগুড়া পর্যন্ত সড়কটি আঞ্চলিক মহাসড়কে উন্নীত করতে একটি (ডি.ও) পত্র প্রদান করেন গাইবান্ধার সংসদ সদস্য মাহমুদ হাসান রিপন। সেখানে তিনি উল্লেখ করেন সড়কটি বাস্তবায়ন হলে উত্তরাঞ্চলের উৎপাদিত কৃষিপণ্য সারাদেশে পরিবহনসহ যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন সাধিত হবে।

পত্র অনুযায়ী গাইবান্ধা-ফুলছড়ি-ভরতখালি-সাঘাটা সড়কের দৈর্ঘ্য ১০.৩ কিলোমিটার, বাদিয়াখালি-হাপানিয়া সড়কের দৈর্ঘ্য ১৬.৩৭২ কিলোমিটার, সাঘাটা-বারকোনা-জুমারবাড়ী-সোনাতলা সড়কের দৈর্ঘ্য ১১.৮ কিলোমিটার এবং মোকামতলা-সোনাতলা-হাড়িখালি-হাটশেরপুর-সারিয়াকান্দি সড়কের দৈর্ঘ্য ১৫ কিলোমিটার। এ অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে নির্দেশনা প্রদান করেছেন প্রধানমন্ত্রী।

পত্রটি প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক-৫ দেবাশিস কুমার দাস পরবর্তী প্রয়োজনীয় কার্যক্রম চালানোর নির্দেশনা দিয়েছেন। এ বিষয়ে সড়ক ও জনপথ বগুড়া জেলার  নির্বাহী প্রকৌশলী মোঃ আসাদুজ্জামান বলেন, ইতিমধ্যেই এর সম্ভাব্যতা যাচাই করা হয়েছে এবং প্রস্তাবিত সড়কটি সরেজমিন পরিদর্শন করা হয়েছে। খুব শিঘ্রই এর প্রকল্প প্রস্তাব পাঠানো হবে।

সংসদ সদস্য মাহমুদ হাসান রিপন বলেন, সড়কটির বাস্তবায়ন হলে গাইবান্ধা এবং বগুড়া জেলার সকল প্রকার কৃষিপণ্য সারাদেশে বাজারজাত করতে সহজ হবে। সংসদ সদস্য সাহাদারা মান্নান বলেন, সড়কটির বাস্তবায়নে ইতিমধ্যেই আমিও একটি (ডি.ও) পত্র প্রদান করেছি। সেখানে সড়কটি সারিয়াকান্দি জিরো পয়েন্ট পর্যন্ত উন্নীত করণের প্রস্তাবনা দেয়া হয়েছে।

এটি বাস্তবায়ন হলে স্বল্প সময়ে বগুড়া জেলায় প্রবেশ করা সহজ হবে এবং সারিয়াকান্দি উপজেলার মানুষও সড়কটির সুবিধা পাবেন। সড়কটির বাস্তবায়নে সকল ধরনের সহযোগিতা প্রদান করা হবে।

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...