শনিবার   ২৭ জুলাই ২০২৪ || ১১ শ্রাবণ ১৪৩১

প্রকাশিত : ১৭:৪৪, ৪ মার্চ ২০২৪

আপডেট: ১৮:৪৫, ৪ মার্চ ২০২৪

গাইবান্ধায় পাটচাষী সমাবেশ অনুষ্ঠিত

গাইবান্ধায় পাটচাষী সমাবেশ অনুষ্ঠিত
সংগৃহীত

পাট পণ্যের বহুমুখী ব্যবহার বৃদ্ধি, উন্নত প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে পাট ও পাট বীজ উৎপাদনে চাষীদের উদ্বুদ্ধকরণ জেলা পর্যায়ে গাইবান্ধা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিস) মিলনায়তনে আজ সোমবার (৪ মার্চ) এক পাট চাষী সমাবেশ অনুষ্ঠিত হয়। 

গাইবান্ধা জেলা প্রশাসন ও পাট সম্প্রসারণ অধিদপ্তর এই পাট চাষী সমাবেশের আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন পাট অধিদপ্তরের প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) দীপক কুমার সরকার। 

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জাহিদ হাসান সিদ্দিকীর সভাপতিত্বে পাট চাষী সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা পাট অধিদপ্তরের সহকারি পরিচালক মো. কামাল উদ্দিন, অতিরিক্ত উপ-পরিচালক মো. রোস্তম আলী, রংপুর অঞ্চলের পাট গবেষণা কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড: মো. শাহাদত হোসেন, সহকারি পরিচালক মো. সোলায়মান আলী, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মাহমুদ আল হাসান, জেলা পাট উন্নয়ন কর্মকর্তা মো. মাজেদুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ। সমাবেশে জেলার পাট ও পাট বীজ উৎপাদনকারী ২০০ জন কৃষক প্রতিনিধি অংশ নেন। 

বক্তারা বলেন, পাটের গৌরবোজ্জ্বল ঐতিহ্য সমুন্নত রাখার নিমিত্ত বর্তমান সরকার পাট খাতের উন্নয়নে উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও পাটবীজ উৎপাদন, সম্প্রসারণ ও পাট পচনে কৃষকদের উদ্বুদ্ধকরণ এবং অব্যাহত সহায়তা প্রদান করছে। 

বক্তারা আরও বলেন, কৃষকদের অর্থনৈতিক উন্নয়ন, পরিবেশের ভারসাম্য রক্ষায় ভুমিকা রাখতে হবে। এতে করে পাট ও পাটজাত পণ্য উৎপাদন বৃদ্ধির মাধ্যমে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি এবং আরও বেশি বৈদেশিক মুদ্রা অর্জন সহায়ক হবে।

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ