শনিবার   ২৭ জুলাই ২০২৪ || ১১ শ্রাবণ ১৪৩১

প্রকাশিত : ১৭:৪২, ৪ মার্চ ২০২৪

ফুলছড়িতে তথ্য অধিকার আইন ও নিরাপদ খাদ্য বিষয়ক কর্মশালা

ফুলছড়িতে তথ্য অধিকার আইন ও নিরাপদ খাদ্য বিষয়ক কর্মশালা
সংগৃহীত

গাইবান্ধার ফুলছড়িতে তথ্য অধিকার আইন ও বিধিবিধান সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিকরণ এবং নিরাপদ খাদ্য বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

আজ সোমবার (৪মার্চ) ফুলছড়ি উপজেলা প্রশাসনের সহযোগিতায় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের আয়োজনে উপজেলা পরিষদের সম্মেলন  কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহরিয়ার রহমান। মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পরিসংখ্যান কর্মকর্তা এসএম নুরুজ্জামান। 

অন্যদের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের গাইবান্ধা জেলা কর্মকর্তা মিলন মিয়া, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. জহিরুল ইসলাম, উপজেলা প্রকৌশলী রফিকুল ইসলাম, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা সোহেল রানা, উপজেলা সহকারী প্রোগ্রামার কাজল মিয়া ও ফুলছড়ি উপজেলা প্রেসক্লাবের সভাপতি আমিনুল হক প্রমুখ। 

কর্মশালায় বক্তারা বলেন, বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ একটি দেশ। এখন আগের মতো মানুষ অভাব অনটন নেই। কিন্তু নিরাপদ খাদ্য এখনও নিশ্চিত হয়নি। নিরাপদ খাদ্য নিশ্চিত করতে পারলেই উন্নয়ন টেকসই হবে। নিরাপদ খাদ্য নিশ্চিত করা বাংলাদেশের সামনে এখন অনেক বড় চ্যালেঞ্জ। 

এ চ্যালেঞ্জ মোকাবিলা সরকারের একার পক্ষে সম্ভব নয়। সীমিত সম্পদ নিয়ে এ চ্যালেঞ্জ মোকাবিলা করতে সমন্বিত উদ্যোগ প্রয়োজন। আইন কিংবা চাপ দিয়ে খাদ্যে ভেজাল নির্মূল করা কঠিন। এ জন্য আমাদের বিবেককে জাগ্রত করতে হবে। সচেতনতার বার্তা ছড়িয়ে দিতে হবে সবার মাঝে, যাতে নিরাপদ খাদ্যের মৌলিক অধিকারের দাবি সামাজিক আন্দোলনে রূপ নেয়।

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ