শনিবার   ২৭ জুলাই ২০২৪ || ১১ শ্রাবণ ১৪৩১

প্রকাশিত : ১১:০১, ৪ মার্চ ২০২৪

আপডেট: ১৮:৫৭, ৪ মার্চ ২০২৪

গাইবান্ধা সরকারি কলেজে বিশ্ব বন্যপ্রাণী দিবস পালিত

গাইবান্ধা সরকারি কলেজে বিশ্ব বন্যপ্রাণী দিবস পালিত
সংগৃহীত

বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে গাইবান্ধা সরকারি কলেজে বিশ্ব বন্যপ্রাণী দিবস পালন করা হয়েছে। রবিবার (৩ মার্চ) সকালে শিক্ষার্থীদের পরিবেশবাদী সংগঠন ‘তীর’ কলেজ শাখা ও প্রাণিবিজ্ঞান বিভাগের যৌথ উদ্যোগে এ দিবসটি পালন করা হয়।

‘মানুষ ও ধরিত্রীর বন্ধন, বন্যপ্রাণী সংরক্ষণে ডিজিটাল উদ্ভাবন’ এই প্রতিপাদ্যে সকালে কলেজ ক্যাম্পাসে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে উদ্ভিদবিজ্ঞান বিভাগের সেমিনার কক্ষে আলোচনা সভায় আবারও মিলিত হয়। 

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাইবান্ধা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ খলিলুর রহমান। প্রাণিবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক এ. কে. এম. আশরাফুজ্জামান মিলনের সভাপতিত্বে আলোচনা সভায় তীর কলেজ শাখার উপদেষ্টারা বক্তৃতা করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তীর কেন্দ্রীয় কমিটির সদ্য সাবেক সভাপতি মোঃ রিফাত হাসান, তীর গাইবান্ধা সরকারি কলেজ শাখার সাবেক সভাপতি জিসান মাহমুদ, বর্তমান সভাপতি মোঃ জাহিদ রায়হান, সহ- সভাপতি মোঃ মোশারফ হোসেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আরিফুর ইসলাম আশিক, সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম রাফি, কোষাধ্যক্ষ শেখ ফরিদ, দপ্তর সম্পাদক হাবিবুল বাশার হিমন সদস্য জাকারিয়া, আইরিন, আল-আমিন, রবিউল ইসলাম প্রমুখ। আনুষ্ঠানটি উপস্থাপনা করেন তীর গাইবান্ধা সরকারি কলেজ শাখার সহ-প্রচার সম্পাদক মোঃ রুপম ইসলাম।

এছাড়াও উক্ত আলোচনা সভায় প্রাণিবিজ্ঞান বিভাগসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। আলোচনা সভা শেষে উন্মুক্ত কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদেরকে পুরস্কৃত করা হয়।

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ