মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ || ২ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১০:৫৪, ৩ মার্চ ২০২৪

ফুলছড়িতে বিনামূল্যে চিকিৎসাসেবা পেলেন ৫০০ রোগী

ফুলছড়িতে বিনামূল্যে চিকিৎসাসেবা পেলেন ৫০০ রোগী
সংগৃহীত

গাইবান্ধার ফুলছড়িতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর তত্ত্বাবধানে দুস্থ আনসার-ভিডিপি সদস্য ও অন্যান্য নাগরিকদের স্বাস্থ্য সুরক্ষায় দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসাসেবা ক্যাম্পইন ও ঔষধ বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (২ মার্চ) বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর রংপুর রেঞ্জের উদ্যোগে গাইবান্ধা জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর আয়োজনে ফুলছড়ির গুনভরি উচ্চ বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণে উক্ত বাহিনীর সদস্য ও অন্যান্য নাগরিকদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতকল্পে ৫ শতাধিক মানুষকে বিনামূল্যে চিকিৎসাসেবা ক্যাম্প ও বিনামূলে ঔষধ বিতরণ করা হয়। 

ক্যাম্পেইনে চারজন দক্ষ এমবিবিএস চিকিৎসক দুস্থ রোগীদের চিকিৎসা সেবা প্রদান করেন। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী রংপুর রেঞ্জের উপ-মহাপরিচালক মো: রফিকুল ইসলাম (বিভিএম, পিভিএমএস)। 

আনসার ও ভিডিপির গাইবান্ধা জেলা কমান্ডার আরিফুর রহমানের সভাপতিত্বে গাইবান্ধা সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা শাহিন মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন ফুলছড়ি উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা শহিদুল হক, উড়িয়া ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা কামাল পাশা, গুণভরি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতলুবুর রহমান প্রমুখ। 

রংপুর রেঞ্জের উপ-মহাপরিচালক মো: রফিকুল ইসলাম বলেন, ‘করোনাকালীন সময় থেকে আমরা আনসার সদস্যরা সাধারণ মানুষের পাশে দাড়িয়ে বিভিন্ন কার্যক্রম করে আসছি। আনসার সদর দপ্তর থেকে গরীব মেধাবীদের বৃত্তি প্রদান, চিকিৎসা ভাতা প্রদান, অসহায়দের স্বাস্থ্যসেবা নিশ্চিত করা, মানুষকে নিরাপত্তা দেওয়াই আমাদের কাজ। আমাদের কার্যক্রমের অংশ হিসেবেই আনসার সদস্য ও গ্রামের অসহায় মানুষদের বিনামুল্যে চিকিৎসা সেবা দেওয়ার জন্যই এ আয়োজন করেছি। 

দিনব্যাপী এ ক্যাম্পের সার্বিক সহযোগিতায় ছিলেন, ফুলছড়ি উপজেলা আনসার ও ভিডিপির অন্যান্য কর্মকর্তা, উপজেলা প্রশিক্ষক, ইউনিয়ন দলনেতা দলনেত্রী সহ তৃণমূলের আনসার ও ভিডিপির সদস্যরা। 

চিকিৎসা এবং ঔষধ পেয়ে আব্দুল কুদ্দুস (৭০) বলেন, ‘আমরা গরীব মানুষ বয়স হয়ে গেছে, টাকা-পয়সা কামাই করতে পারি না, ঔষধ কিনতে অনেক টাকা লাগে। তাই স্বামী-স্ত্রী দুইজনেই এসে ফ্রি ঔষধ নিয়েছি।

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...