শনিবার   ২৭ জুলাই ২০২৪ || ১১ শ্রাবণ ১৪৩১

প্রকাশিত : ১০:৩৭, ৩ মার্চ ২০২৪

আপডেট: ১০:৪৭, ৩ মার্চ ২০২৪

গাইবান্ধার দারিয়াপুরে চলছে ৩ দিনব্যাপী পালানাট্য উৎসব

গাইবান্ধার দারিয়াপুরে চলছে ৩ দিনব্যাপী পালানাট্য উৎসব
সংগৃহীত

বাংলাদেশ গ্রাম থিয়েটারের অঙ্গ সংগঠন সারথি থিয়েটারের ৩০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে গাইবান্ধার দারিয়াপুরে শুরু হয়েছে তিনদিন ব্যাপী হাকিম আলী গায়েন পালানাট্য উৎসব। শনিবার (২ মার্চ) সন্ধ্যায় দারিয়াপুর হাটখোলায় হাকিম আলী গায়েন পালানাট্য উৎসবের উদ্ধোধন করেন লেখক ও শিক্ষাবিদ অধ্যাপক মাজহারউল মান্নান।

অনুষ্ঠানে খুলনা বিভাগীয় গ্রাম থিয়েটার প্রধান, একরামুল হক লিকু, গ্রাম থিয়েটার কেন্দ্রীয় পর্ষদ সদস্য, গাজীবর রহমান, পালাকার আসমা আক্তার লিজা, সারথি থিয়েটার প্রধান সম্পাদক জুলফিকার চঞ্চল, সারথি থিয়েটার সাবেক সভাপতি নজরুল ইসলামসহ আরো অন্যরা।

এ সময় মঞ্চস্থ হয় আঞ্চলিক বিয়ের গীত, নৃত্য ও সারথি থিয়েটারের কালিন্দীর গীত ,নাটনন্দন, বিষ পবনের গীত সহ কুশান, গম্ভীরা, আলকাপ ও নাটক মঞ্চত হয়। পরে বিভিন্ন শিল্পীকে সম্মাননা স্বারক প্রদান করা হয়। 

প্রতি বছরে ন্যায় এবার সারথি থিয়েটার সম্মাননা স্বারক তুলে দেন হামিক আলী গায়েন পদক, কৃপা সিন্ধু সরকার, শহিদ আলতাফ মাহমুদ, শাহ মশিউর রহমান, প্রমতোষ সাহা, উদয় শংকর নৃত্যপদক, স্বপন কুমার সাহা, এ ছাড়াও পানু পাল পদক হাশিম মাসুদ, অরুপ বাউল, ভাষা সৈনিক কর্জন আলী সম্মাননা ও আসমা আক্তার লিজা।

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ