বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৪ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১৮:২৫, ২২ ফেব্রুয়ারি ২০২৪

পলাশবাড়ীতে আইনশৃঙ্খলা পরিস্থিতির ব্যাপক উন্নতি

পলাশবাড়ীতে আইনশৃঙ্খলা পরিস্থিতির ব্যাপক উন্নতি
সংগৃহীত

গাইবান্ধা জেলায় অতীতের যে কোন সময়ের তুলনায় বর্তমানে পলাশবাড়ী থানায় আইনশৃঙ্খলা পরিস্থিতি যথেষ্ট ভাল। জানা যায়, বর্তমান অফিসার ইনচার্জ আরজু মো: সাজ্জাদ হোসেন যোগদানের পর থানা এলাকায় উল্লেখযোগ্য অনাকাঙ্ক্ষিত কোন ঘটনার জন্ম হয়নি বা আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয় এমন কোন বিষয়ের সৃষ্টি হয়নি।

একটি সময় রাজনীতিসহ নানা কারনে এ থানাটি পরিচিত ছিলো দেশের মধ্যে সবচেয়ে বেশি আলোচিত গুরুত্বপূর্ণ থানা হিসেবে। পাশাপাশি চুরি, ডাকাতি, ছিনতাই, মাদকসহ সব ধরনের অপরাধ কম বেশি সংঘটিত হয়েছিল ।

যেহুতু গাইবান্ধা জেলার প্রবেশদ্বার ও রংপুর- ঢাকা জাতীয় মহাসড়ক সংলগ্ন এই থানা হওয়ায় অনেক আগে থেকেই সব রাজনৈতিক দলের জন্য গুরুত্বপুর্ন একটি পয়েন্ট হিসেবে বিবেচিত এই থানাটি।

রাজনৈতিক কেন্দ্রীয় কোন কর্মসুচী ঘোষনা করা হলে তা সফল করার লক্ষে বিভিন্ন থানা হতে নেতা কর্মী ও সমর্থকদের ব্যাপক জনসমাগম ঘটিয়ে রাজনৈতিক দলগুলো এ থানায় কর্মসুচী পালন করে ফায়দা লুটিয়ে থাকে।

কারন হিসেবে উঠে আসে যোগাযোগ ব্যাবস্থা ৷  এছাড়া থানার বিরাট এলাকা জুড়ে রয়েছে মহাসড়ক। প্রায় ১ কিলোমিটারের মধ্যে রয়েছে পাশ্ববর্তী সাদুল্যাপুর থানা এলাকা, ২ কিলোমিটারের মধ্যে রয়েছে রংপুর জেলার পীরগন্জ থানা এলাকা এবং ৫ কিলোমিটারের মধ্যে গোবিন্দগন্জ থানা এলাকা ৷ যার ফলে ৪ থানার নেতাকর্মী ও সমর্থকদের উপস্থিতিতে পালিত কর্মসুচী গুলোর জনসমাগম হয় লক্ষ্য করার মত। মাঝে মাঝেই রাজনীতিতে উত্তপ্ত পলাশবাড়ী যেন এখন শান্তির সুবাতাস বইছে।

সদ্য পার হওয়া দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহনযোগ্য করতে পলাশবাড়ী থানায় গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে তিনি জনগণের আস্থা ও বিশ্বাসের পাত্র হয়ে ওঠেছেন।

মাদক, সন্ত্রাস, চুরি, ডাকাতি, ছিনতাই, রাহাজানিসহ নানা অপরাধ কান্ড প্রতিরোধে অফিসার ইনচার্জ সাজ্জাদ হোসেনের ভুমিকা জনমনে ব্যাপক প্রশংসনীয় হয়েছে।

তার সময়ে পলাশবাড়ী টু গাইবান্ধা সড়ক ডাকাতি যেন শুন্যের কোঠায় ফিরে এসেছে।অনেকে ডাকাতি পেশা ছেড়ে দিয়ে স্বাভাবিক জীবন যাপন শুরু করেছে। মাদক উদ্ধার, মাদক মামলার আসামী গ্রেফতার ও আদালত কর্তৃক গ্রেফতারী পরোয়ানা তামিলে তিনি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকেন।

মহাসড়ক সংলগ্ন এই থানা ভবন হওয়ায় আইনশৃঙ্খলার পাশাপাশি ও ভিআইপি, ভিভিআইপিদের বাড়তি নিরাপত্তা বিধানে তিনি সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে থাকেন।

ফলে খুব স্বল্প সময়ে তিনি স্থানীয় সংসদ সদস্য , উপজেলা পরিষদ চেয়ারম্যান, প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক ব্যাক্তিবর্গ, গণমাধ্যমকর্মীসহ সাধারন মানুষের নিকট ব্যাপক বিশ্বাস ও আস্থা অর্জন করেছেন। 

পলাশবাড়ীর সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতির কারন জানতে চাইলে অফিসার ইনচার্জ আরজু মো. সাজ্জাদ হোসেন সাংবাদিকদের জানান, বাংলাদেশ পুলিশের মাননীয় আইজিপি মহোদয় ও গাইবান্ধা জেলা পুলিশ সুপার কামাল হোসেনের নির্দেশে মানুষের জান মালের নিরাপত্তা বিধানসহ সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে কাজ করছে পলাশবাড়ী থানা পুলিশ। এ ধারা অব্যাহত রাখতে আমি নিরলস কাজ করে যাচ্ছি ৷

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...