শনিবার   ২৭ জুলাই ২০২৪ || ১১ শ্রাবণ ১৪৩১

প্রকাশিত : ১২:১৯, ২২ ফেব্রুয়ারি ২০২৪

গোবিন্দগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

গোবিন্দগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত
সংগৃহীত

গাইবান্ধার গোবিন্দগঞ্জে মহান একুশে ফেব্রুয়ারি ভাষা শহিদদের স্মরণ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা ও বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

একুশের প্রভাতফেরী শেষে সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাসেল মিয়ার সভাপতিত্বে আলোচনা সভায় ভার্চুয়্যালি বক্তব্য রাখেন ৩২, গাইবান্ধা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব অধ্যক্ষ আবুল কালাম আজাদ,উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ প্রধান, সহকারী কমিশনার ভুমি এ এস এম আব্দুল্লাহ বিন শফিক,উপজেলা প্রকৌশলী আতিকুর রহমান তালুকদার, প্রানী সম্পাদ কর্মকতা ডাঃ বেলাল হোসেন,উপজেলা প্রকল্প বাস্তবায়ন বাস্তবায়ন কর্মকতা জিন্দার আলী,সরকারী কলেজের অধ্যক্ষ বসির আহমেদ,থানার অফিসার ইনচার্জ শামসুল আলম শাহ্,পল্লী উন্নয়ন কর্মকতা এনামুল হক।

শেষে উপজেলা মহিলা বিষয়ক অধিপ্তরের অধিনে পরিচালিত ১৭টি কিশোর কিশোরী ক্লাবের উদ্যোগে দিবসের তৎপর্য তুলে ধরে সাংস্কৃৃতিক অনুষ্ঠান, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এর আগে দিবসটির তাৎপর্য্ তুলে ধরে একুশের প্রথম প্রহরে স্থানীয় শহীদ মিনারে পূস্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। শুরুতেই গাইবান্ধা-৪ গোবিন্দগঞ্জ আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পন করা হয়। পরপর উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামীী লীগ, বিএনপি, জাতিয়পাটি, ওয়ার্কার্স পার্টি সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সংস্কৃতিক সংগঠন ও সাংবাদিক সংগঠন পূূস্পস্তবক অর্পন করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ