বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৪ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১২:১০, ২১ ফেব্রুয়ারি ২০২৪

গোবিন্দগঞ্জে ২১শে ফেব্রুয়ারির প্রথম প্রহরে শ্রদ্ধাঞ্জলি অর্পণ

গোবিন্দগঞ্জে ২১শে ফেব্রুয়ারির প্রথম প্রহরে শ্রদ্ধাঞ্জলি অর্পণ
সংগৃহীত

গাইবান্ধার গোবিন্দগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন ও মহান ভাষা আন্দোলনে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়েছে।

একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে (রাত ১২টা ১ মিনিটে) উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা ও থানা প্রশাসন, পৌরসভা, বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও সাংবাদিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। শুরুতে ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ঘোষণার প্রেক্ষাপট তুলে ধরে উপস্থাপনায় একে একে শহীদ মিনারে পুষ্পার্ঘ প্রদান করা হয়। শেষে শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করে প্রথম প্রহরের কর্মসূচি শেষ করা হয়। পরে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাজ্ঞলি অর্পণের শুরুতেই ৩২, গাইবান্ধা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব অধ্যক্ষ আবুল কালাম আজাদের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এমপি পিএ পুষ্পার্ঘ অর্পণ করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাসেল মিয়া, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান,পৌর মেয়র মুকিতুর রাফির নেতৃত্বে পৌর পরিষদ ও কর্মকর্তা-কর্মচারী,বীর মুক্তিযোদ্ধাদের সংগঠন, উপজেলা আওয়ামী লীগের পক্ষে সাধারণ সম্পাদক মোকাদ্দেস আলী বাদু ও বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ,গাইবান্ধা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান সরকারের নেত্বতে,জাতীয় পার্টি, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, জাতীয়তাবাদী দল বিএনপি সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সরকারি স্কুল-কলেজ ও সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

কেন্দ্রীয় শহীদ মিনারের আনুষ্ঠানিকতা শেষে শহীদ মিনারের পাশেই দলীয় কার্যালয়ের সামনে এবং উপজেলা পরিষদ চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। অনুরূপভাবে পৌরভবনে স্থাপিত বঙ্গবন্ধুর মুর‌্যালে শ্রদ্ধা জানান পৌর পরিষদ ও প্রশাসন।

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...