শনিবার   ০২ মার্চ ২০২৪ || ১৮ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১৩:১৩, ৯ ফেব্রুয়ারি ২০২৪

সাদুল্লাপুরে পাট উৎপাদনকারী ১৫০ চাষী পেলেন প্রশিক্ষণ

সাদুল্লাপুরে পাট উৎপাদনকারী ১৫০ চাষী পেলেন প্রশিক্ষণ
সংগৃহীত

সাদুল্লাপুর উপজেলায় দুই দিনব্যাপী পাট উৎপাদন চাষীদের নিয়ে প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। এ প্রশিক্ষণে ১৫০ জন কৃষক অংশগ্রহণ করেন। গতকাল উপজেলা পরিষদ হলরুমে দ্বিতীয় ব্যাচে ৭৫ জন চাষীর এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। এর আগে গত বুধবার প্রথম বাচে ৭৫ জন চাষী উপস্থিত ছিলেন।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের আওতায় পাট অধিদপ্তর কর্র্তৃক বাস্তবায়নাধীন উন্নত প্রযুক্তিনির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ শীর্ষক প্রকল্পের আওতায় উপজেলা প্রশাসন ও পাট অধিদপ্তর এই প্রশিক্ষণের আয়োজন করে। এ অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা কাওছার হাবীব এই কর্মসূচির উদ্বোধন করেন। এ সময় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল জলিল সরকার, গাইবান্ধা জেলা পাট উন্নয়ন কর্মকর্তা মাজেদুল ইসলাম, উপজেলা পাট উন্নয়ন কর্মকর্তা মিথুন কুমার সরকার প্রমূখ।

প্রশিক্ষণ প্রদান করেন পাট অধিদপ্তরের সহকারী পরিচালক (প্রশাসন ও অর্থ) কামাল উদ্দিন, রংপুর বিভাগীয় পাট অধিদপ্তরের সহকারী পরিচালক সোলায়মান আলী, জেলা পাট অধিদপ্তরের মূখ্য পরিদর্শক মকবুল হোসেন সরকার, উপজেলা কৃষি কর্মকর্তা মতিউল আলম, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মাহবুবুল আলম বসুনিয়া, জেলা পাট উন্নয়ন কর্মকর্তা মাজেদুল ইসলাম। এসময় কৃষকদের পাট উৎপাদনে বিভিন্ন ধরণের ধারণা দেওয়া হয়।

সর্বশেষ

জনপ্রিয়