শনিবার   ০২ মার্চ ২০২৪ || ১৮ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১০:৪৩, ৮ ফেব্রুয়ারি ২০২৪

পলাশবাড়ীতে শিক্ষার্থীদের শোনানো হলো বীরমুক্তিযোদ্ধাদের বীরত্বগাথা

পলাশবাড়ীতে শিক্ষার্থীদের শোনানো হলো বীরমুক্তিযোদ্ধাদের বীরত্বগাথা
সংগৃহীত

গাইবান্ধা জেলার পলাশবাড়ীতে মুক্তিয়োদ্ধা বিষয়ক মন্ত্রনালয়ের জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল এর আয়োজনে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন প্রকল্পের আওতায় পলাশবাড়ী উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগীতায় নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুুদ্ধকরণের লক্ষে শিক্ষার্থীদেরকে বীব মুক্তিযোদ্ধাদের যুদ্ধকালীন সময়ের বীরত্বগাথা শোনানো অনুষ্ঠান ও কুইজ প্রতিযোগীতার পুরস্কার বিতরণ ও সনদপত্র প্রদান অনুষ্ঠিত হয়েছে।

৭ ফেব্রুয়ারী বুধবার দুপুরে পলাশবাড়ী উপজেলা পরিষদ মিলায়তনে উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ও প্রকল্পের সার্বিক বিষয় তুলে ধরেন বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন প্রকল্পের পরিচালক ( উপ সচিব ) ড.মোঃ নুরুল আমিন ।

এছাড়াও অনুষ্ঠানে স্থানীয় বীরমুক্তিযোদ্ধা আব্দুর রহমান, রফিকুল ইসলাম নওশা,মজিবর রহমান,হযরত আলী,সহ ৫ জন মাহন মুক্তিযোদ্ধের সেই দিন গুলোতে যুদ্ধকালিন সময়ের বীরত্বগাথা শোনান।

এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গাইবান্ধা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক সুশান্ত কুমার মাহাতো,পলাশবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ, থানা অফিসার ইনর্চাজ আরজু মোঃ সাজ্জাদ হোসেন। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাকিবুল হাসান এর পরিচালনায় এ অনুষ্ঠানে কোরআন তেলোওয়াত করেন পলাশবাড়ী এস এম মডেল পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেনীর শিক্ষার্থী ছামিউল ইসলাম, গীতা পাঠ করেন ৭ম শ্রেনীর শিক্ষার্থী আদৃতা সরকার। কুইজ প্রতিযোগীতার পুরস্কার বিতরণ ও সনদপত্র প্রদান অনুষ্ঠানের শেষে উপস্থিত অতিথিবৃন্দ ও বীরমুক্তিযোদ্ধাদের মাঝে উপহার প্রদান করা হয়।

সর্বশেষ

জনপ্রিয়