শুক্রবার   ০১ মার্চ ২০২৪ || ১৭ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১০:৫৪, ১১ ডিসেম্বর ২০২৩

গাইবান্ধায় মমতা প্রকল্পের অর্ধ বার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত

গাইবান্ধায় মমতা প্রকল্পের অর্ধ বার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত
সংগৃহীত

গাইবান্ধায় মা ও শিশু মৃত্যুর ঝুঁকি কমানোর লক্ষ্যে কাজ করা ‘মমতা’ প্রকল্পের অর্ধ-বার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১০ ডিসেম্বর) দুপুরে সদর উপজেলার এসকেএস ইন রিসোর্টে এ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিবার পরিকল্পনার রংপুর বিভাগীয় পরিচালক দেওয়ান মোর্শেদ কামাল। বিশেষ অতিথি ছিলেন পরিবার পরিকল্পনার গাইবান্ধার উপ-পরিচালক প্রসেনজিৎ প্রণয় মিশ্র। 

এসকেএস ফাউন্ডেশনের উপ-পরিচালক (ডেভেলপমেন্ট প্রোগ্রামস) খন্দকার জাহিদ সরওয়ারের সভাপতিত্বে ও মমতা প্রকল্পের সমন্বয়কারী বাহারাম খাঁনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন সেভ দ্য চিলড্রেনের (মমতা প্রকল্পের) সিনিয়র ম্যানেজার খালেদা হাবিব। 

প্রকল্পটির বিভিন্ন কার্যক্রম ও অগ্রগতি তুলে ধরে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন প্রকল্পের উপজেলা কো-অর্ডিনেটর হারুন-অর-রশিদ। এছাড়াও অনুষ্ঠানে প্রকল্প এলাকার স্থানীয় জনপ্রতিনিধি, চিকিৎসক, এসকেএস ফাউন্ডেশন, সেভ দ্য চিলড্রেনের কর্মকর্তা, আন্তর্জাতিক সংস্থা কইকা’র গণমাধ্যমকর্মীসহ আরও অনেকে অংশগ্রহণ করেন। 

বক্তারা বলেন, সেভ দ্য চিলড্রেন ও কইকা নামক আন্তর্জাতিক সংস্থার আর্থিক সহায়তায় বেসরকারি উন্নয়ন সংস্থা এসকেএস ফাউণ্ডেশন ‘মমতা’ প্রকল্পটি বাস্তবায়ন করছে। ২০২১ সাল থেকে গাইবান্ধা জেলার চার উপজেলার ১১টি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য বিভাগের সহায়তায় এ প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। ‘মমতা’ প্রকল্পের লক্ষ্য হচ্ছে শুণ্য বাড়িতে প্রসব নিশ্চিত করার মাধ্যমে মা ও শিশু মৃত্যুর হার কমিয়ে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে ভূমিকা রাখা।

সর্বশেষ

জনপ্রিয়