সোমবার   ২৬ ফেব্রুয়ারি ২০২৪ || ১৩ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ০৫:২৮, ১০ সেপ্টেম্বর ২০২৩

গাইবান্ধায় বিদেশি অস্ত্রসহ গ্রেফতার ৩

গাইবান্ধায় বিদেশি অস্ত্রসহ গ্রেফতার ৩

গাইবান্ধায় ডাকাতির প্রস্তুতির সময় একটি বিদেশি পিস্তল ও দুই রাউন্ড তাজা গুলিসহ তিন জনকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। এসময় এক জোড়া হাতকড়া, দুটি মোটরসাইকেল ও তিনটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, বগুড়ার সারিয়াকান্দি উপজেলার ইলিয়াস উদ্দিন ওরফে ইংলিশ মেম্বার (৫৪), একই এলাকার শাহীন আলম (৩২) ও সাখাওয়াত হোসেন ডাবলু (৪২)। শনিবার দুপুরে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশ সুপার মো. কামাল হোসেন।

পুলিশ সুপার জানান, গত বৃহস্পতিবার ০৭ সেপ্টেম্বর সন্ধ্যায় গাইবান্ধা পৌরসভার ৩নং ওয়ার্ডের সুখ-শান্তির মোড় এলাকায় অস্ত্রসহ ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ইলিয়াস উদ্দিন ওরফে ইংলিশ মেম্বারকে গ্রেফতার করে জেলা গোয়েন্দার একটি টিম (ডিবি)। এসময় ১টি বিদেশি পিস্তল, ২ রাউন্ড তাজা গুলি, এক জোড়া হাতকড়া, ১ একটি ডিসকভার ১৩৫ সিসি মোটরসাইকেল ও ১ টি বাটন ফোন জব্দ করা হয়।

সেসময় অন্য দুইটি মোটরসাইকেলে থাকা ৪ থেকে ৫ জন দুষ্কৃতিকারী ঘটনাস্থল থেকে মোটরসাইকেল যোগে গাইবান্ধা শহরের দিকে পালিয়ে যায়। পরে ডিবি পুলিশ মোটরসাইকেল দুইটিকে তাড়া করে শহরের সুন্দরজাহান মোড় এলাকায় এসে একটি জিক্সার ১৫০সিসি মোটরসাইকেল, দুইটি বাটন ফোনসহ আসামি শাহীন আলম ও সাখাওয়াত হোসেন ডাবলুকে গ্রেফতার করে। 

কামাল হেসেন জানান, স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন আসামিরা। তারা একে অপরের সহযোগী এবং বাস ডাকাতির জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। আসামিদের দেয়া তথ্য মতে ঘটনার সাথে জড়িত পলাতক আসামি গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত আছে। অন্য কেউ জড়িত আছে কিনা সেই ব্যাপারে আসামিদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আসামিদের বিরুদ্ধে গাইবান্ধা সদর থানায় অস্ত্র ও ডাকাতি প্রস্তুতির পৃথক ২টি মামলা রুজু করা হয়েছে।

তিনি জানান, আসামি ইলিয়াস উদ্দিন ওরফে ইংলিশ মেম্বার এর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা ও বিস্ফোরক দ্রব্য আইনে দুইটি মামলা, সাখাওয়াত হোসেন ডাবলুর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা ও বিস্ফোরক দ্রব্য, সরকারি কাজে বাধা দান, মাদকদ্রব্য, চাঁদাবাজিসহ ১১টি মামলা ও শাহীন আলম এর বিরুদ্ধে ১টি মামলা বিচারাধীন রয়েছে।

প্রেস বিফিংএ অতিরিক্ত পুলিশ সুপার ইবনে মিজান (অর্থ ও প্রশাসন), অতিরিক্ত পুলিশ সুপার ইব্রাহিম হোসেন (ক্রাইম এন্ড অপস্), অতিরিক্ত পুলিশ সুপার ধ্রুব জ্যোতিময় গোব  (এ- সার্কেল), জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ মোখলেছুর রহমানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়