শনিবার   ১৫ জুন ২০২৪ || ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রকাশিত: ০৯:৫৬, ২৩ মার্চ ২০২৩

খাদ্য নিরাপত্তায় বঙ্গবন্ধু যুগান্তকারী পদক্ষেপ নিয়েছিলেন- গিনি

খাদ্য নিরাপত্তায় বঙ্গবন্ধু যুগান্তকারী পদক্ষেপ নিয়েছিলেন- গিনি

জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি বলেছেন, সোনার বাংলাদেশ গড়তে ও খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সমৃদ্ধ কৃষির কোন বিকল্প নেই, এটাই ছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন। তিনি ছিলেন কৃষি ও কৃষকবান্ধব। তাঁর স্বল্পকালীন সময়ের শাসনামলে কৃষি উন্নয়নে যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছিলেন।

আজ বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুরে গাইবান্ধা সদর উপজেলা কৃষি প্রশিক্ষণ কেন্দ্রে কৃষকদের মাঝে সার-পাট ও ধানবীজ বিতরণ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

হুইপ গিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর বাবার স্বপ্নপূরণে ও সাধারণ জনগণের জীবন-মান উন্নয়নে নিরলভভাবে কাজ করেছে যাচ্ছে। কৃষিতে বিভিন্ন ধরণের প্রণোদনা কর্মসূচি বাস্তবায়নসহ সকল সেক্টরে ব্যাপক উন্নয়ন করেছে। তাই আগামী দিনে নৌকার কোন বিকল্প নেই।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শরীফুল আলমের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টু, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শাহাদৎ হোসেন, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা হারুন মিয়া, রাজিয়া তরফদার প্রমুখ। এ অনুষ্ঠানে ৩ হাজার ৩০০ কৃষকের মাঝে আউস ধানবীজ, পাটবীজ ও সার বিতরণ করা হয়।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

সর্বশেষ