শনিবার   ২৭ জুলাই ২০২৪ || ১১ শ্রাবণ ১৪৩১

প্রকাশিত : ০৫:১৪, ১৫ সেপ্টেম্বর ২০২৩

গাইবান্ধায় শিক্ষার্থীদের মাঝে ৫ হাজার গাছের চারা বিতরণ

গাইবান্ধায় শিক্ষার্থীদের মাঝে ৫ হাজার গাছের চারা বিতরণ

গাইবান্ধা সদর ও সাঘাটা উপজেলার সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের মাঝে ৫ হাজার গাছের চারা বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার গাইবান্ধা সদর উপজেলার বোয়ালি ইউনিয়ন এবং সাঘাটা উপজেলার কামালেরপাড়া, ভরতখালী ও সাঘাটা ইউনিয়নে এসব চারা বিতরণ করা হয়। পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ)সহাযোগিতায় এসকেএস ফাউণ্ডেশনের সমৃদ্ধি কর্মসূচির আওতায় এ আয়োজন করা হয়।

জানা যায়, এসকেএস ফাউণ্ডেশনের সমৃদ্ধি কর্মসূচির শিক্ষা সহায়তা কার্যক্রমের আওতায় দরিদ্র পরিবারের পিছিয়ে পড়া শিশুদের শিক্ষার মান্নোনয়ন, ঝরেপড়া রোধ, মানসিক বিকাশে সহায়তা ও নৈতিক শিক্ষা প্রদানের লক্ষ্যে বিভিন্ন ইউনিয়নে মোট ১২২টি বৈকালীন শিক্ষা সহায়তা কেন্দ্র চলমান আছে।

শিক্ষা সহায়তা কেন্দ্রের শিক্ষার্থী ও তাদের অবিভাবকদেরকে পরিবেশ রক্ষায় বৃক্ষের ভুমিকা ও প্রয়োজনীয়তা সম্পর্কে সচেতন করে তোলা এবং বৃক্ষ রোপনে তাদেরকে উদ্বুদ্ধকরণের লক্ষ্যে কামালেরপাড়া, ভরতখালী ও বোয়ালী ইউনিয়নে মোট ২৫৯৯ জন শিক্ষার্থীকে ৫১৯৮ টি ফলজ ও বনজ বৃক্ষ চারা প্রদান করা হয়।

চারা বিতরণ অনুষ্ঠানে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ, ইউনিয়ন প্রবীণ কমিটির সদস্যবৃন্দ এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ