সোমবার   ২২ এপ্রিল ২০২৪ || ৮ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৫:০৭, ২৬ মে ২০২৩

পলাশবাড়ীতে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান আবুবকর ফাজিল মাদ্রাসা

পলাশবাড়ীতে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান আবুবকর ফাজিল মাদ্রাসা

ভতরের জ্ঞানকে বিকশিত করতে প্রতিযোগিতার কোন বিকল্প নেই। সততা-নিয়মাবর্তিতা-একনিষ্ঠতা-মনোবল আর অদম্য ইচ্ছাশক্তির মাধ্যমে যেকোন অসাধ্য সাধন করা সম্ভব, তারই উজ্জ্বল দৃষ্টান্ত মাঠেরবাজার আবুবকর ফাজিল (ডিগ্রি) মাদ্রাসা। 

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উপলক্ষ্যে সারাদেশের ন্যায় গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় মাদ্রাসা পর্যায়ে বিভিন্ন সূচকে মূল্যায়নের মাধ্যমে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়েছে উপজেলার ঐহিত্যবাহী মাঠেরবাজার আবুবকর ফাজিল (ডিগ্রি) মাদ্রাসা। ১৯৩৩ সালে মাদ্রাসাটি প্রতিষ্ঠার পর  থেকে প্রায় শতবর্ষী সুশৃঙ্খল এই প্রতিষ্ঠানটি অদ্যাবধি তাদের লেখাপড়া, ফলাফল ও সহশিক্ষা কার্যক্রমের ক্ষেত্রে সুনাম ক্রমেই বৃদ্ধি করে চলেছে। তারই স্বীকৃতি আজকের এই শ্রেষ্ঠত্ব অর্জন। 

অধ্যক্ষ মো. সাইদুর রহমান বলেন, এক ঝাঁক দক্ষ শিক্ষিক ও কোমলমতি শিক্ষার্থীদের যৌথ প্রচেষ্টায় এবং পরিচালনা পরিষদ ও অভিভাবকগণের সার্বিক সহযোগিতায় প্রতিষ্ঠানটি সুনামের সাথে সামনের দিকে এগিয়ে চলছে। প্রতিষ্ঠানটিকে আরও এগিয়ে নিতে আমার চেষ্টা ও সহযোগিতা অব্যাহত থাকবে। প্রতিষ্ঠানটির উপাধ্যক্ষ মো. রশিদুল হক প্রধান বলেন, আমাদের ঐহিত্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান উপজেলার শ্রেষ্ঠ নির্বাচিত হওয়ার প্রাপ্তিটা অনেক ভালো লাগছে। ভবিষ্যতে উন্নয়নের এই ধারাবাহিকতা বজায় রাখতে আমাদের পক্ষ থেকে সাধ্যানুযায়ী চেষ্টা করে যাবো। এ ছাড়া প্রতিষ্ঠানের সহকারি অধ্যাপক নয়ন কুমার সরকার বলেন, এই শিক্ষা প্রতিষ্ঠান আগামী স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক তৈরিতে কাজ করে যাবে বলে বিশ্বাস করি। 

 

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু