শনিবার   ১৫ জুন ২০২৪ || ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রকাশিত: ১০:১১, ২৩ মার্চ ২০২৩

সাদুল্লাপুরে ভূমিহীন ও গৃহহীনদের প্রধানমন্ত্রীর উপহারের ঘর বিতরণ

সাদুল্লাপুরে ভূমিহীন ও গৃহহীনদের প্রধানমন্ত্রীর উপহারের ঘর বিতরণ

প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতাধীন আশ্রয়ণ-২ প্রকল্পে গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলায় আরও ২৩১ ভূমিহীন-গৃহহীন পরিবারে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ নিয়ে চতুর্থ পর্যায়ে উপজেলায় পুনর্বাসন হলো ৭৫০ পরিবার।

বুধবার (২২ মার্চ) গণ ভবন থেকে ভিডিও কনফারেন্সর মাধ্যমে সারাদেশের ন্যায় সাদুল্লাপুর উপজেলায়ও এ কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেন। একই সঙ্গে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা করা হয় সাদুল্লাপুর উপজেলাকে।  

সাদুল্লাপুর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন গাইবান্ধা-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি, জেলা প্রশাসক মো. অলিউর রহমান, রংপুর স্থানীয় সরকার বিভাগের পরিচালক ফজলুল কবীর, উপজেলা পরিষদ চেয়ারম্যান সাহারিয়া খান বিপ্লব, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. রোকসান বেগম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাইফুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সহীদুল্যাহেল কবির ফারুক প্রমুখ।

এছাড়াও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল জলিল সরকার, থানার ওসি প্রদীপ কুমার রায়, উপজেলা কৃষকলীগের সভাপতি সৈয়দ রাহায়নুল হক রবার্ট, সাদুল্লাপুর প্রেসক্লাব সভাপতি তাজুল ইসলাম রেজা, সাধারণ সম্পাদক খোরশেদ আলমসহ সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও উপকারভোগিরা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. রোকসানা বেগম বলেন, ওই প্রকল্পের ‘ক’ শ্রেণির পরিবারের উপকারভোগীর মধ্যে জমি ও ঘরের কবুলিয়ত, নামজারী থেকে শুরু করে অন্যান্য কাগজগুলো হস্তান্তর করা হয়। এর আগে প্রথম পর্যায়ে ১৭৯টি, দ্বিতীয় পযায়ে ২০০টি, তৃতীয় পর্যায়ে ১১০ এবং অন্য উপায়ে ৩০টি গৃহ নির্মিত হয়েছে। সর্বশেষ চতুর্থ পর্যায়ে বুধবার ২৩১ সহ এ উপজেলায় মোট ৭৫০ জন উপকারভোগি পুনর্বাসন হয়।   

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

সর্বশেষ