মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ || ২ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৫:৪২, ২৩ মার্চ ২০২৩

পলাশবাড়ী, সাদুল্লাপুর ও সাঘাটা উপজেলা সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

পলাশবাড়ী, সাদুল্লাপুর ও সাঘাটা উপজেলা সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

মানব সম্পদ উন্নয়নে গ্রামীণ পানি, স্যানিটেশন ও স্বাস্থ্যবিধি প্রকল্পের আওতায় গত ২১ মার্চ পলাশবাড়ী এবং ২২ মার্চ সাদুল্লাপুর ও সাঘাটা উপজেলায় এসকেএস ফাউণ্ডেশন এর আয়োজনে উপজেলা সমন্বয় কমিটির (ইউসিসি) সভা অনুষ্ঠিত হয়। 

এই প্রকল্পের মাধ্যমে উপজেলা সমন্বয় কমিটিগুলো প্রকল্প কার্যক্রমের লক্ষ্যমাত্রা, অগ্রগতি পর্যালোচনা এবং প্রয়োজনীয় ক্ষেত্রে সমন্বয় সাধন গতিশীল করার উদ্দেশ্যে প্রতি ৩ মাস অন্তর প্রকল্প এলাকার উপজেলাগুলোতে সভা আয়োজন করেন। এই সভায় দায়িত্বপ্রাপ্ত সংস্থাগুলো নিজেদের অর্জিত ইতিবাচক ধারণাগুলো আলোচনা পর্যালোচনার মধ্যদিয়ে নিজেদের কৌশলগত ধারণা, দক্ষতা ও অভিজ্ঞতা বিনিময় করায় প্রকল্প এলাকায় কার্যক্রম বাস্তবায়নে ইতিবাচক সাড়া পড়েছে। 

উপজেলা সমন্বয় সভায় এসকেএস ফাউণ্ডেশন, গাক, বিজ, টিএমএসএস, আরডিআরএস, হিড বাংলাদেশ, পদক্ষেপ, ইএসডিও, উদ্দীপন, জাকোস ফাউন্ডেশন এর সকল শাখা ব্যবস্থাপক ও প্রকল্প ফোকাল পারসনগণ অংশগ্রহণ করেন। আলোচনা শেষে বিগত ৪ মাসের মাঠ পর্যায়ে অর্জিত নিরাপদ ব্যবস্থাপনায় স্যানিটেশন ও গৃহস্থালী পানির স্থাপনা বাস্তবায়নে ভাল অবদান রাখায় বিজ, টিএমএসএস, জাকস, গাক ও পদক্ষেপ পুরস্কৃত করা হয়। 

উক্ত সভায় পলাশবাড়ী ও সাদুল্লাপুর উপজেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব শার্মিন ফরহাত ওবায়েদ, জেন্ডার করসালটেন্ট, বিডি রুরাল ওয়াস ফর এইচসিডি প্রজেক্ট- পিকেএসএফ এবং সাঘাটা উপজেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আজাহার আলী প্রামানিক, সিনিয়র ইন্ডিপেন্ডেন্ট ভেরিফিকেশন কনসালটেন্ট, বিডি রুরাল ওয়াস ফর এইচসিডি প্রজেক্ট- পিকেএসএফ। পলাশবাড়ী, সাদুল্লাপুর ও সাঘাটা উপজেলায় সমন্বয় কমিটির সভা আয়োজন সহ পরিচালনার সার্বিক দায়িত্ব পালন করেন এস, কে, মামুন- প্রকল্প সমন্বয়কারী ও ফোকাল পারসন (বিডি রুরাল ওয়াস ফর এইচসিডি প্রকল্প), এসকেএস ফাউণ্ডেশন। 
 

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...