শুক্রবার   ২৩ ফেব্রুয়ারি ২০২৪ || ১০ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১৪:৪০, ২৮ নভেম্বর ২০২৩

অস্বস্তি নিয়ে চা বিরতিতে বাংলাদেশ

অস্বস্তি নিয়ে চা বিরতিতে বাংলাদেশ
সংগৃহীত

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ব্যাট করছে বাংলাদেশ। প্রথম দিনের দ্বিতীয় সেশনের শেষদিকে অল্প সময়ের ব্যবধানে দুই উইকেট হারিয়েছে টাইগাররা। এতে অস্বস্তি নিয়ে চা বিরতিতে গেছে স্বাগতিকরা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ চার উইকেটে ১৮৫ রান।

মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। দলের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন মাহমুদুল হাসান জয় ও জাকির হাসান। ইনিংসের শুরু থেকে দেখেশুনে খেলতে থাকেন তারা দুজন।

ম্যাচের ১৩তম ওভারে বাংলাদেশের উদ্বোধনী জুটিতে আঘাত হানেন অ্যাজাজ প্যাটেল। তার ঘূর্ণিতে সাজঘরে ফেরেন জাকির (১২)। তিনে নেমে আগ্রাসী ব্যাটিং করতে থাকেন নাজমুল হোসেন শান্ত। তবে বেশি সময় উইকেটে টিকতে পারেননি তিনি।

অতি আক্রমণাত্মক হতে গিয়ে গ্লেন ফিলিপসের বলে ব্যক্তিগত ৩৭ রানে কেন উইলিয়ামসনের তালুবন্দী হন এ বাঁ-হাতি ব্যাটার। তৃতীয় উইকেট জুটিতে দলকে বড় পুঁজির দিকে এগিয়ে নিয়ে যেতে থাকেন মুমিনুল হক ও মাহমুদুল হাসান জয়।

দ্বিতীয় সেশনের শেষদিকে অল্প সময়ের ব্যবধানে দুই ব্যাটারই আউট হন। ফিলিপসের বলে ৩৭ করে মুমিনুল ফিরলে ভাঙে জয়ের সঙ্গে তার ৮৮ রানের জুটি। সেঞ্চুরির পথে এগোতে থাকা জয়কে পরাস্ত করেন ইশ সোধি। ৮৬ রান করেন এ ওপেনার।

দ্রুতই দুই উইকেট হারানোর পর দলের হাল ধরেছেন মুশফিকুর রহিম ও এ ম্যাচে অভিষিক্ত শাহাদাৎ হোসেন দিপু। সেশনের বাকি সময় আর কোনো উইকেটের পতন ঘটাতে দেননি দুজন। এ দুই ব্যাটার যথাক্রমে ১ ও ০ রানে অপরাজিত আছেন।

 

সূত্র: ডেইলি-বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়