মঙ্গলবার   ০৫ মার্চ ২০২৪ || ২১ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১৪:০৮, ২৬ নভেম্বর ২০২৩

সোমবারের মধ্যে বঙ্গোপসাগরে লঘুচাপ, ঘনীভূত হতে পারে

সোমবারের মধ্যে বঙ্গোপসাগরে লঘুচাপ, ঘনীভূত হতে পারে
সংগৃহীত

সোমবারের (২৭ নভেম্বর) মধ্যে বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এটি পরবর্তী সময়ে আরও ঘনীভূত হতে পারে বলেও জানিয়েছেন আবহাওয়াবিদরা।

এটি সুস্পষ্ট লঘুচাপ, নিম্নচাপ, গভীর নিম্নচাপ এবং শেষে ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে বলেও শঙ্কা প্রকাশ করেছেন আবহাওয়াবিদরা। এটি ডিসেম্বরের প্রথম সপ্তাহে উপকূল অতিক্রম করতে পারে বলেও জানিয়েছেন তারা।

এদিকে, সর্বনিম্ন তাপমাত্রা আরও কিছুটা কমেছে। রোববার সকালে দেশে সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রি সেলসিয়াস ছিল মৌলভীবাজারের শ্রীমঙ্গলে। একদিন আগে যা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ছিল ১৪ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৯ ডিগ্রি সেলসিয়াস থেকে কমে হয়েছে ১৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানান, ২৭ নভেম্বরের মধ্যে দক্ষিণ আন্দামান সাগর এবং তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। পরবর্তী সময়ে এটি আরও ঘনীভূত হতে পারে।

রোববার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে তিনি জানান, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

সোমবার এবং মঙ্গলবারও আবহাওয়া একই রকম থাকতে পারে বলেও জানান এ আবহাওয়াবিদ।

সূত্র: জাগো নিউজ

সর্বশেষ

জনপ্রিয়