মঙ্গলবার   ০৫ মার্চ ২০২৪ || ২১ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১২:১৪, ১৯ নভেম্বর ২০২৩

নতুন মডেলের মোটরসাইকেল বাজারে আনলো হোন্ডা

নতুন মডেলের মোটরসাইকেল বাজারে আনলো হোন্ডা
সংগৃহীত

উন্নত প্রযুক্তি, প্রিমিয়াম স্টাইল, আরামসহ নানা সুবিধা নিয়ে নতুন মডেলের মোটরসাইকেল বাজারে আনলো শীর্ষস্থানীয় মোটরসাইকেল প্রস্তুতকারক প্রতিষ্ঠান বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড (বিএইচএল)। এসপি-১২৫ বিএস- সিক্স মডেলের মোটরসাইকেল হোন্ডার পরিবেশকদের কাছে পাওয়া যাবে।

শনিবার (১৮ নভেম্বর) এক বিজ্ঞপ্তিতে বিএইচএল জানিয়েছে, হোন্ডার লক্ষ্য এমন এক ভবিষ্যৎ পৃথিবী গঠন করা, যেখানে মানুষ পরিবেশগত ক্ষতি কমিয়ে স্বাধীনভাবে চলাফেরা করতে পারবে এবং বায়ু দূষণের বিরূপ প্রভাব থেকে ভবিষ্যৎ প্রজন্ম সুরক্ষিত থাকবে। উদ্ভাবনী ও উন্নত প্রযুক্তির সাথে বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড প্রথমবারের মতো প্রিমিয়াম স্টাইল, আরামদায়ক ও বিচিত্র্য বৈশিষ্ট্যসম্পন্ন পিজিএম-এফ আই ইঞ্জিনসমৃদ্ধ নতুন এসপি-১২৫ বিএস- সিক্স মোটরসাইকেল বাজারে এনেছে।

এ প্রসঙ্গে বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও শিগেরু মাৎসুজাকি বলেন, একটি বৈশ্বিক দৃষ্টিভঙ্গি বজায় রেখে আমরা সর্বোচ্চ মানের পণ্য সরবরাহে নিবেদিত। আমরা বাংলাদেশে প্রথমবারের মতো পিজিএম-এফ আই ইঞ্জিনসমৃদ্ধ সম্পূর্ণ নতুন এসপি-১২৫ বিএস- সিক্স মোটরসাইকেল আনতে পেরে আনন্দিত। এর মাধ্যমে দৈনন্দিন জীবনে গ্রাহকদের স্বাধীনভাবে চলাফেরা নিশ্চিত এবং হোন্ডা ব্র্যান্ডের প্রতি আস্থা ও নির্ভরশীলতা পুনঃপ্রতিষ্ঠিত করতে পারবো বলে আমাদের বিশ্বাস।

এসপি ১২৫ এর বৈশিষ্ট্যসমূহ উপস্থাপনকালে বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেডের চিফ মার্কেটিং অফিসার শাহ মুহাম্মদ আশেকুর রহমান বলেন, নতুন এসপি ১২৫ এ আছে ১২৫ সিসি বিএস- সিক্স পিজিএম-এফ আই ইঞ্জিন, যা হোন্ডার উন্নত স্মার্ট পাওয়ার প্রযুক্তি সমৃদ্ধ। এতে রয়েছে বিভিন্ন ফার্স্ট ইন সেগমেন্টের উন্নত প্রযুক্তি, প্রিমিয়াম স্টাইল, বাড়তি আরামসহ নানা সুবিধা। নতুন ওবিডি-২ কমপ্লায়েন্ট এসপি-১২৫ গ্রাহকদের প্রত্যাশা পূরণ করবে এবং পারফরম্যান্স, স্বাচ্ছন্দ্য, স্থায়িত্ব, উন্নত জ্বালানী দক্ষতার নতুন মানদণ্ড স্থাপন করবে। প্রিমিয়াম এলিগ্যান্ট স্টাইল স্পোর্টি সাইড শ্রাউড এবং নিউ এজ গ্রাফিক্সসহ ডায়নামিক ট্যাংক ডিজাইন নতুন এসপি-১২৫ মোটরসাইকেলে এনে দিয়েছে প্রিমিয়াম স্টাইলিশ লুক। আধুনিক হেডল্যাম্প ডিজাইন এবং ৫ স্পোক স্প্লিট অ্যালয় হুইলস নতুন এসপি-১২৫ এ স্পোর্টি বৈশিষ্ট্য যোগ করেছে। উন্নত গ্রিপ ও স্থিতিশীলতা বৃদ্ধির পাশাপাশি পেছন থেকে সৌন্দর্য বৃদ্ধি করতে পেছনে আছে প্রশস্ত চাকা। ব্রড গ্র্যাব রেইল ও পৃথকভাবে ডিজাইনকৃত টেল ল্যাম্প একটি সাহসী ও দৃঢ় ব্যক্তিত্বকে প্রতিফলিত করে।

এছাড়া ক্রোম ফিনিশ মাফলার কভার এতে বাড়তি প্রিমিয়াম লুক যোগ করেছে। ফিউশন অব টেকনোলজি অ্যান্ড পারফর্ম্যান্স যুগের সাথে তাল মিলিয়ে চলতে প্রতিটি এসপি-১২৫ উন্নত প্রযুক্তি দ্বারা ডিজাইন ও নির্মাণ করা হয়েছে। গ্রাহকের চাহিদা পূরণে এই মোটরসাইকেলে রয়েছে সর্বাধুনিক সকল প্রযুক্তি। নতুন এসপি-১২৫ এ রয়েছে ১২৫সিসি ব্যারেলের হোন্ডার উন্নত পিজিএম-এফআই ইঞ্জিন, যা উন্নত স্মার্ট পাওয়ার (ইএসপি) উৎপাদনে সক্ষম। গ্রাহককে একটি মসৃণ পরিবেশবান্ধব ভ্রমণ অভিজ্ঞতা প্রদানে হোন্ডার ইএসপি প্রযুক্তি ইঞ্জিনের ফ্রিকশন কমিয়ে কার্যকারীতা বৃদ্ধি করে এবং উন্নত এসিজি মোটর শব্দহীন-স্টার্ট নিশ্চিত করে। এসপি-১২৫ মোটরসাইকেলটি প্রতি লিটারে ৬৮ কিলোমিটার পর্যন্ত মাইলেজ সুবিধা। এতে রয়েছে ডিজিটাল মিটার, যা চলমান অবস্থায় রাইডারকে ইকো ইন্ডিকেটর, গিয়ার পজিশন ইন্ডিকেটর, সার্ভিস ডিউ ইন্ডিকেটর, মাইলেজ ইন্ডিকেটর, ট্রিপ, ক্লক, অন-বোর্ড ডায়াগনস্টিক লাইট ইত্যাদি বিষয়ে অবগত করে।

এক্সটার্নাল ফুয়েল পাম্প জ্বালানী ট্যাংকের বাইরে লাগানো থাকে, ফলে আরও সহজে এর রক্ষণাবেক্ষণ করা যায়। এতে রয়েছে ইন্টিগ্রেটেড ইঞ্জিন স্টার্ট/স্টপ সুইচ এবং এক সুইচেই ইন্টিগ্রেটেড এইচ/এল বিম পাসিং সিগন্যাল কন্ট্রোল সুবিধা। সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিতে সাইড স্ট্যান্ড ইন্ডিকেটরের সাথে সাইড স্ট্যান্ড ইঞ্জিন কাট অফ সুইচ যুক্ত করা হয়েছে। কার্যকরী ও স্থিতিশীল ব্রেকিং প্রদানে কম্বি ব্রেক সিস্টেম (সিবিএস) দেওয়া হয়েছে, যার মাধ্যমে শুধুমাত্র ফুট প্যাডেল চেপেই উভয় ব্রেক সক্রিয় করা সম্ভব। অ্যাডভান্স কমফোর্ট অ্যান্ড কনভেনিয়েন্স কাঁচা/ভাঙ্গা রাস্তায় ও রাতের বেলায় রাইডিংকে নিরাপদ করে তুলতে এসপি-১২৫ এ রয়েছে এলইডি ডিসি হেডল্যাম্প। এছাড়া ৫ স্পিড ট্রান্সমিশন ও ৫ স্টেপ অ্যাডজাস্টেবল রিয়ার সাসপেনশন রাইডারকে উচ্চ গতিতেও সুরক্ষিত ভ্রমণ অভিজ্ঞতা প্রদান করে। এই সাসপেনশনটি রাস্তার অবস্থার উপর নির্ভর করে উঁচুনিচু করা যায়। সীট ও ট্যাংকের ইন্টিগ্রেশন রাইডারকে ব্রেক করার সময় ট্যাংকের আঘাত থেকে সুরক্ষিত রাখে। রাইডার ও পিলিয়নের জন্য নিরাপদ ভ্রমণ নিশ্চিতে রয়েছে ৬৭৮ মিলিমিটারের লম্বা ও আরামদায়ক সিট।

এছাড়া ১৬০ মিলিমিটারের গ্রাউন্ড ক্লিয়ারেন্সসহ যেকোন রাস্তায় স্বচ্ছন্দ ভ্রমণ অভিজ্ঞতা প্রদানে এতে আছে ১ হাজার ২৬৬ মিলিমিটারের হুইলবেস। নতুন এসপি এ রয়েছে সিল চেইন, এবং এতে ব্যবহৃত ভিসকাস এয়ার ফিল্টার ও মেইনটেনেন্স ফ্রি (এমএফ) ব্যাটারী বারবার রক্ষণাবেক্ষণ থেকে রাইডারকে রক্ষা করে। আকর্ষণীয় মূল্য ১ লাখ ৬৩ হাজার টাকায় দেশব্যাপী সমস্ত হোন্ডা এক্সক্লুসিভ অনুমোদিত ডিলার শোরুমে এসপি-১২৫ পাওয়া যাচ্ছে ৪টি ভিন্ন ভিন্ন (পার্ল সাইরেন ব্লু, ব্ল্যাক, ইম্পেরিয়াল রেড মেটালিক এবং ম্যাট মার্ভেল ব্লু মেটালিক) রঙে।

সূত্র: এনটিভি অনলাইন

সর্বশেষ

জনপ্রিয়