বৃহস্পতিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২৪ || ১৬ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১১:৩৪, ১৮ নভেম্বর ২০২৩

গুগল ফটোজে এলো নতুন দুই ফিচার, যেসব সুবিধা পাবেন

গুগল ফটোজে এলো নতুন দুই ফিচার, যেসব সুবিধা পাবেন
সংগৃহীত

গুগল ফটোজের জন্য নতুন এআই ভিত্তিক ফিচার চালু করেছে গুগল। এর সাহায্যে গুগল ফটোজ ব্যবহারকারীদের ফটো এবং ভিডিও তৈরি করে দিবে। নতুন আপডেটের সাথে, গুগল ফটোজে ফটো স্ট্যাক ফিচার আনা হয়েছে।

যা লাইব্রেরিতে এক জায়গায় একই রকমের সব ছবি রাখবে। এছাড়াও আরেকটি এআই ফিচার গুগল ফটোজে স্ক্রিনশট, ফটো, ডকুমেন্ট ইত্যাদিকে ফিল্টার করে আলাদা-আলাদা করে রাখবে।

নতুন ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা যে কোনো ফটো-ভিডিওর জন্য রিমাইন্ডার সেট করতে পারবেন। রিমাইন্ডারের তারিখে ইউজারকে নোটিফাই করবে অ্যাপ। গুগলের এই দুটি নতুন ফিচার অ্যান্ড্রয়েড এবং আইওএস প্ল্যাটফর্মে পাওয়া যাবে।

নতুন ফিচারের সাহায্যে, আপনি সহজেই যে কোনো ছবি, ভিডিও বা ডকুমেন্ট সহজেই সার্চ করতে পারবেন। সেভ করার ৩০ দিন পরে ইউজাররা স্ক্রিনশট বা ডকুমেন্ট ফিচারটি গুগল ফটোজ আর্কাইভ করতে পারবেন।

গুগলের এই দুটি নতুন ফিচারের সম্পর্কে কোম্পানির ব্লগে তথ্য দেওয়া হয়েছে। ওই সব ফিচার অটোমেটিক কাজ করবে। নতুন আপডেটের পর আপনার যদি গ্যালারিতে কোনো আমন্ত্রণ কার্ড থাকে তবে অ্যাপটি আপনাকে সে সম্পর্কেও সতর্ক করবে।

সূত্র: ঢাকা পোস্ট

সর্বশেষ

জনপ্রিয়

শিরোনাম

ফুলছড়িতে শিক্ষায় জেন্ডার বাজেট বিষয়ক আলোচনা সভাগাইবান্ধার সুন্দরগঞ্জে চার পুলিশ হত্যা দিবস পালিতসরকারিভাবে বড় ইফতার পার্টি আয়োজন না করার নির্দেশ প্রধানমন্ত্রীরগাইবান্ধার পুলিশ সুপারকে পিপিএম পদক পরিয়ে দেন প্রধানমন্ত্রীজ্বালানি ঘাটতি প্রশমিত করতে অফশোর গ্যাস উত্তোলন বেছে নিয়েছে সরকারহালান্ডের ৫ গোলের ম্যাচে কোয়ার্টারে সিটিসাদুল্লাপুরে পালিত হলো জাতীয় স্থানীয় সরকার দিবস-২০২৪গাইবান্ধায় পালিত হলো জাতীয় পরিসংখ্যান দিবস-২০২৪গাইবান্ধায় পালিত হলো জাতীয় স্থানীয় সরকার দিবসদুটি হেলিকপ্টার পাচ্ছে পুলিশগ্রামের মেধাবীদের জন্য বিশ্বমানের শিক্ষার পরিবেশ করা হবে: আইসিটিপ্রধানমন্ত্রীর সঙ্গে ভারতীয় বিমান প্রধানের সাক্ষাৎ