বুধবার   ১৯ জুন ২০২৪ || ৬ আষাঢ় ১৪৩১

প্রকাশিত: ০৮:২৯, ১৭ নভেম্বর ২০২৩

আইফোনের ফিচার নাথিং ফোনে

আইফোনের ফিচার নাথিং ফোনে
সংগৃহীত

আইফোনের জন্যই বিশ্বজুড়ে অ্যাপলের জনপ্রিয়তা এতটা বেড়েছে। সময় যতই গড়িয়েছে, নতুন আইফোনের চিত্তাকর্ষক ফিচারের কারণে জনপ্রিয়তা গগনচুম্বী হয়েছে। আইফোনে এমন কিছু ফিচার থাকে, যা অ্যানড্রয়েড ফোনে সাধারণত পাওয়া যায় না।

আইফোন অত্যন্ত টেকসই হয়, তাদের গুণমান হয় সেরার সেরা। চমৎকার অপারেটিং সিস্টেমও থাকে। তবে কিছু এক্সক্লুসিভ ফিচারের কারণেই বিশ্ব দরবারে এতটা জনপ্রিয়তা পেয়েছে আইফোন।

আইফোনের তেমনই একটি জরুরি ফিচার হল ‘iMessage’। এবার কোনো অ্যানড্রয়েড ফোনে আসতে চলেছে এই ফিচার। সম্প্রতি নাথিং সিইও কার্ল পেই একটি ভিডিও বার্তায় টিম কুকের কাছে ক্ষমাও চেয়েছেন। তিনি জানিয়েছেন, শিগগিরই নাথিং ফোন ২-এ ব্যবহারকারীদের জন্য iMessage ফিচারটি রোলআউট করা হবে।

অ্যানড্রয়েড এবং আইওএস ব্যবহারকারীদের মধ্যে সবচেয়ে বড় পার্থক্য যেখানে ছিল, তারও সমাধানসূত্র বের করে দিল নাথিং। প্রসঙ্গত, ‘নাথিং চ্যাটস’ নামক একটি ফিচার রয়েছে। সেই ফিচারটি তৈরি করেছে সানব্রাইড নামের একটি সংস্থা। এই নাথিং চ্যাটসের কারণেই আপনি অন্য যে কোনো ফোনে সরাসরি মেসেজ পাঠাতে পারবেন ব্লু বাবলস্-এর মাধ্যমে। তবে আপাতত মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, ব্রিটেন এবং ইউরোপিয়ান ইউনিয়নের নাথিং ফোন ২ ব্যবহারকারীরাই এই ফিচার ব্যবহার করতে পারবেন।

 

সূত্র: ডেইলি-বাংলাদেশ

সর্বশেষ

সর্বশেষ