মঙ্গলবার   ০৫ মার্চ ২০২৪ || ২১ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ০৮:০৪, ৭ অক্টোবর ২০২৩

আপডেট: ১৭:১১, ১২ নভেম্বর ২০২৩

খুব দ্রুত ঢাকা-গুয়াহাটি বিমান চালু হবে

খুব দ্রুত ঢাকা-গুয়াহাটি বিমান চালু হবে

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, ‘বাংলাদেশ ভারতের শিক্ষা সংস্কৃতির সঙ্গে আরও সুসম্পর্ক তৈরি করতে চায়। কারণ ভারত ও বাংলাদেশের সংস্কৃতি ও ভাষাগত অনেক বিষয়ে মিল রয়েছে। খুব দ্রুত ঢাকা-গুয়াহাটি বিমান যোগাযোগ চালু হবে।’ ‘দেশের উন্নয়ন প্রকল্পগুলো দ্রুত শেষ না হলে সংশ্লিষ্টদের শাস্তির আওতায় আনা উচিৎ’ - এ কে আবদুল মোমেন মন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রণা।

গত বৃহস্পতিবার চারদিনব্যাপী ১১তম বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ সংলাপ শুরু হয়। বাংলাদেশ ফাউন্ডেশন ফর রিজিওনাল স্টাডিজ ও ইন্ডিয়া ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে আয়োজিত উৎসবের দ্বিতীয় দিনের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এতে সভাপতিত্ব করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী কে এম খালিদ এমপি। শুক্রবার (৬ অক্টোবর) সিলেট মহানগরের গ্র্যান্ড সিলেট হোটেল অ্যান্ড রিসোর্টে বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ সংলাপের দ্বিতীয় দিনের অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, ‘প্রথমে ঢাকা-সিলেট-গুয়াহাটি বিমান চালুর প্রস্তাবনা ছিল। কিন্তু কর্তৃপক্ষ আপাতত ঢাকা-গুয়াহাটি বিমান চালুর উদ্যোগ নিয়েছে। সিলেট-গুয়াহাটি বিমান চালু না হওয়ার কারণ হিসেবে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ধীরগতির সম্প্রসারণ কাজের বিষয়টি উল্লেখ করেছেন ভারতীয় কর্তৃপক্ষ। দেশের উন্নয়ন প্রকল্পগুলো দ্রুত শেষ না হলে সংশ্লিষ্টদের শাস্তির আওতায় আনা উচিৎ।’

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়