বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৪ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১২:৩১, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

ছবিতে কি দেখতে পাচ্ছেন, উত্তরেই প্রকাশ পাবে আপনার ব্যক্তিত্ব

ছবিতে কি দেখতে পাচ্ছেন, উত্তরেই প্রকাশ পাবে আপনার ব্যক্তিত্ব
সংগৃহীত

আধুনিক এই সময়ে কম-বেশি সবাই সোশ্যাল মিডিয়ায় সক্রিয়। সেখানে স্ক্রলিংয়ের সময় মাঝে মধ্যেই কিছু ছবি ও ভিডিওতে চোখ আটকে যায় আমাদের। যা প্রথমে কিছুক্ষণ ভাবায়। কারণ সেসব ছবি ও ভিডিওর একাধিক অর্থ থাকে। বলা হচ্ছে অপটিক্যাল ইলিউশন বা দৃষ্টিভ্রমের কথা।

দৃষ্টিভ্রম ছবি দেখার পর পরই সবাই একই অর্থ বুঝেন না। এসব ছবি ব্যক্তিভেদে ভিন্ন ভিন্ন অর্থ হয়ে থাকে। যা মানুষের মস্তিষ্ক নিয়ে খেলা করে। কেউ কেউ ধাঁধাও বলে থাকেন। আর সোশ্যালে ছড়িয়ে পড়া সেসব দৃষ্টিভ্রম ছবির প্রতি কৌতূহলও থাকে সবার।

কেউ কেউ দৃষ্টিভ্রম ছবি সমাধান করে থাকেন। অবশ্য সমাধান করলে মেধার বিকাশ ঘটে। একই সঙ্গে নিজের ব্যক্তিত্ব কিংবা বৈশিষ্ট্য সম্পর্কেও জানা যায়। এ কারণে অনেকে দৃষ্টিভ্রম ছবিকে চ্যালেঞ্জ হিসেবে নেন। সম্প্রতি এমনই একটি ছবি ছড়িয়ে পড়েছে সোশ্যালে। যার সমাধানের উত্তর নাকি মানুষের ব্যক্তিত্বের পরিচয় প্রকাশ করে।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর, উপরের এ ছবিটিতে দুটি অর্থ রয়েছে। হলুদ ব্যাকগ্রাউন্ডের কালো স্কেচের ছবিতে কেউ প্রথম দেখাতেই একজন পুরুষের মুখে দেখতে পাচ্ছেন। আবার কেউ দেখতে পাচ্ছেন একজন নারীর ঝুঁকে পড়া চেহারার অবয়ব। কে কী দেখতে পাচ্ছে সেটিই তার ব্যক্তিত্ব সম্পর্কে বলবে দাবি করা হচ্ছে। এবার বলুন, আপনি কি দেখতে পাচ্ছেন ছবিতে?

নারীর চেহারা : যদি ছবিতে প্রথম দেখায় একজন নারীর ঝুঁকে পড়া মুখ দেখতে পান তাহলে খুবই দয়ালু স্বভাবের মানুষ আপনি। এ নিয়ে কোনো সন্দেহ নেই। এ ধরনের মানুষরা সহজেই ক্ষমা করে দিতে পারেন অন্যকে। একই সঙ্গে তারা অনেক প্রবল নীতিবোধ ও দায়িত্ববান। তারা কখনোই অন্যের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ থাকতে ভালোবাসেন না। ব্যক্তিত্বে কিছুটা দুর্বলতা থাকলেও কখনো অন্যদের নেতিবাচক মনোভাব তাদের মাঝে প্রভাব ফেলতে পারে না।

পুরুষের মুখ : আপনি যদি প্রথম দেখাতেই ছবিতে একজন পুরুষের মুখ দেখতে পান তাহলে আপনি অনেকটা গোপন স্বভাবের মানুষ। আপনার মতো বৈশিষ্ট্যের মানুষের প্রায়ই মনে হয় প্রকৃত অর্থে আপনাকে কেউ বুঝতে পারে না। এ ধরনের মানুষ স্বাধীন থাকতে অনেক পছন্দ করেন। তাদের ক্ষেত্রে নিজের ব্যাপারে কখনো অন্যের কাছ থেকে সঠিক প্রতিক্রিয়া না পেলে হতাশার ছাপ দেখা যায়।

সূত্র: zoombangla

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...