বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৪ বৈশাখ ১৪৩১

.

প্রকাশিত: ১২:৪০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

সঙ্গী প্রতারণা করছে বুঝবেন যেভাবে

সঙ্গী প্রতারণা করছে বুঝবেন যেভাবে
সংগৃহীত

আপনার সঙ্গে প্রতিশ্রুতবদ্ধ থেকেও যদি সঙ্গী প্রতারণা করে, তবে তা আগেভাগে বুঝতে পারলেই ভালো। কারণ, কারও প্রতারণার শিকার হওয়ার মানে হলো নিজেকে ঠকানো। যখনই নিশ্চিত হবেন যে সঙ্গী প্রতারণা করছে, তখনই তার কাছ থেকে সরে আসার সিদ্ধান্ত নেবেন। কারণ প্রশ্রয় পেলে সে বারবারই প্রতারণা করে যাবে। কিন্তু তার আগে তো নিশ্চিত হতে হবে। কেবল অনুমানের ভিত্তিতে কোনো সিদ্ধান্ত নেবেন না। তাহলে কীভাবে বুঝবেন যে সঙ্গী প্রতারণা করছে? সেজন্য এই লক্ষণগুলোর দিকে খেয়াল করুন-

কোনোকিছু লুকানো

প্রাইভেসি আর কোনো কিছু লুকানোর মধ্যে পার্থক্য বুঝতে পারা গুরুত্বপূর্ণ। সম্পর্কে থাকার সময় প্রত্যেকেরই ব্যক্তিগত স্পেস থাকে। দু’জন দু’জনের সবকিছুতে নাক গলানোও ঠিক নয়। বরং কিছু ক্ষেত্রে বাউন্ডারি থাকা বরং ভালো। কিন্তু সঙ্গী যদি এর বদলে আপনার কাছ থেকে অনেক সত্য গোপন করে বা লুকিয়ে রাখে সেটি ক্ষতিকর। এটি এক ধরনের সূক্ষ্ম প্রতারণা।

ফ্লার্টিং

বিপরীত লিঙ্গের কারও সঙ্গে চটকদার কথোপকথন করার অভ্যাস আছে কি তার? সে যদি আপনাকে লুকিয়ে অন্য কারও সঙ্গে এমনটা করে থাকে তবে সতর্ক হোন। এর মানে হলো আপনি তার সুক্ষ্ম প্রতারণার শিকার। এ ধরনের মানুষ অনেক সময় মেসেজে এমনটা করতে পারে, কেউ কেউ আবার সামনাসামনিও করে থাকে। ভালো করে খেয়াল করুন, সেও কি এমনটা করছে? তাহলে আপনার উপস্থিতি তার জীবনে ততটাও গুরুত্বপূর্ণ নয়।

অনলাইনে আড্ডা দেওয়া

অনলাইন কোর্টিং হলো অনলাইনে রোমান্টিক সংযোগ খোঁজার একটি কাজ, সোশ্যাল মিডিয়া এবং ডেটিং অ্যাপের মাধ্যমে যদি সে এমনটা করে থাকে তবে তার সঙ্গে সরাসরি কথা বলুন। যদি আপনার সঙ্গী গোপনে বিপরীত লিঙ্গের কাউকে ফলো করে এবং তার ছবিতে লাইক করে বা ঘন ঘন টেক্সট পাঠায়, তবে এটি সম্পর্কের ক্ষেত্রে একটি সতর্কতা সংকেত পারে।

মিথ্যা বলা

যদি কোথায় আছে তা জিজ্ঞেস করলে উত্তরে আপনাকে সত্যি কথা না বলে তবে এটিও আপনার জন্য সতর্ক সংকেত। হয়তো অন্য কারও সঙ্গে সময় কাটাতে পারে কিন্তু আপনাকে বলছে যে সে বাসায় আছে। যদি সত্যিটা আপনার সামনে আসে তবে এড়িয়ে যাবেন না। কারণ এই সত্যি একটা সময় আপনার বড় বিপদের কারণ হতে পারে। 

প্রাক্তনের সঙ্গে কথা বললে

আপনার সঙ্গী যদি তার প্রাক্তনের সঙ্গে এখনও যোগাযোগ রাখে বা যোগাযোগের চেষ্টা করে তবে বুঝে নেবেন যে সে একজন প্রতারক। কারণ তার হৃদয়ে এখনও প্রাক্তনের জন্য জায়গা রয়েছে, যা আপনার কাছে স্বীকার করে না। এভাবে আপনাকে না জানিয়ে প্রাক্তনের সঙ্গে যোগাযোগ চালিয়ে গেলে তা আপনার জন্য কখনোই মঙ্গলজনক হবে না। তাই আগেভাগেই সতর্ক হোন।

সূত্র: ঢাকা পোস্ট

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...