বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ || ৩ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১৭:১৬, ৫ মার্চ ২০২৪

নতুন পাকিস্তান সরকারের সঙ্গে দৃঢ় বন্ধন রক্ষায় আগ্রহী যুক্তরাষ্ট্র

নতুন পাকিস্তান সরকারের সঙ্গে দৃঢ় বন্ধন রক্ষায় আগ্রহী যুক্তরাষ্ট্র
সংগৃহীত

যুক্তরাষ্ট্র সরকার পাকিস্তানের সঙ্গে দৃঢ় বন্ধন অব্যাহত রাখার প্রতিশ্রুতি দিয়েছে। বিশেষ করে নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের অধীনে এ সম্পর্ক আরো জোরালো করতে চায় দেশটি। খবর ডন।

মঙ্গলবার (৫ মার্চ) ওয়াশিংটনে প্রদত্ত ব্রিফিংয়ে যুক্তরাষ্ট্রের মুখপাত্র ম্যাথিউ মিলার পাঞ্জাব থেকে নির্বাচিত প্রথম নারী মুখ্যমন্ত্রী মরিয়ম নেওয়াজকে শুভেচ্ছা জানান। তিনি এটিকে পাকিস্তানের রাজনীতিতে গুরুত্বপূর্ণ মাইলফলক বলে অভিহিত করেন।

মিলার আশা প্রকাশ করেন মরিয়মের নির্বাচিত হওয়া পাকিস্তানের রাজনীতিতে নারীর অংশগ্রহণ বৃদ্ধিতে পথ প্রদর্শক হবে।

তিনি আরও বলেন, আমি নতুন প্রধানমন্ত্র্রীকে নিয়ে কোনো মন্তব্য করব না। কিন্তু আমি যেটা আগে বলেছি আমরা পাকিস্তানের সঙ্গে দীর্ঘমেয়াদি অংশীদারত্বকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি। আমরা ধারাবাহিকভাবে একটি শক্তিশালী, সমৃদ্ধ এবং গণতান্ত্রিক পাকিস্তানকে যুক্তরাষ্ট্র-পাকিস্তান স্বার্থের জন্য গুরুত্বপূর্ণ বলে মনে করি।

৮ ফেব্রুয়ারির নির্বাচনের পর নতুন সরকার নিয়ে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে মিলার এ বিষয়টি নিশ্চিত করেন।

সূত্র: ইত্তেফাক

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...