মঙ্গলবার   ০৫ মার্চ ২০২৪ || ২১ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১৬:৩৮, ৮ ডিসেম্বর ২০২৩

এক্সে ডিজনির বিজ্ঞাপন বন্ধ, মাস্ক-আইগার দ্বন্দ্ব চরমে

এক্সে ডিজনির বিজ্ঞাপন বন্ধ, মাস্ক-আইগার দ্বন্দ্ব চরমে
সংগৃহীত

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে বিজ্ঞাপন বন্ধ করে দেওয়ায় ডিজনির প্রধান নির্বাহী (সিইও) বব আইগারকে বরখাস্ত করার দাবি জানিয়েছেন মার্কিন ধনকুবের ইলন মাস্ক। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) এক্সের এক পোস্টে আইগারকে উদ্দেশ্য করে মাস্ক লিখেছেন, তাকে এখনই বরখাস্ত করা উচিত। বব তার কোম্পানির সঙ্গে যা করেছেন, তাতে ওয়াল্ট ডিজনি তার কবরে পরিণত হচ্ছে।

এ বিষয়ে ডিজনির প্রতিনিধিরা এখনো কোনো প্রতিক্রিয়া জানাননি। তবে বব আইগার সিইও হওয়ার পর স্টার ওয়ারস, মারভেল স্টুডিওস, পিক্সারের মতো খ্যাতনামা সংস্থাগুলো অধিগ্রহণ করে ডিজনি। এর মাধ্যমে তারা বিনোদন জগতে অন্যতম জায়ান্ট হিসেবে আবির্ভূত হয়, যার কৃতিত্ব দেওয়া হয় আইগারকে।

ইলন মাস্ক সম্প্রতি শ্বেতাঙ্গ আধিপত্যবাদীদের মধ্যে জনপ্রিয় একটি ইহুদিবিরোধী ষড়যন্ত্র তত্ত্বকে সমর্থন করার পর বেশ কিছু বড় কোম্পানি এক্সে বিজ্ঞাপন বন্ধ করে দেয়। এদের মধ্যে ডিজনিও রয়েছে।

গত সপ্তাহে আগের সেই পোস্টের জন্য ক্ষমা চান মাস্ক। কিন্তু একই সময় তার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে বিজ্ঞাপন দিতে অস্বীকার করা সংস্থাগুলোর উদ্দেশ্যে আপত্তিকর কথাও বলেন।

নিউইয়র্ক টাইমস ডিলবুক সম্মেলনে বব আইগারসহ অন্যান্যদের উদ্দেশ্য বেশ কয়েকবার গালি দেন মাস্ক। এর আগে একই অনুষ্ঠানে ডিজনি সিইও ব্যাখ্যা করেছিলেন, কেন তারা এক্সে বিজ্ঞাপন দেওয়া বন্ধ করেছেন।

আইগার বলেছিলেন, আমাদের মনে হয়েছে.. ইলন মাস্ক এবং এক্সের সঙ্গে সম্পর্ক রাখা আমাদের জন্য ইতিবাচক কিছু নয়।

এভাবে একের পর এক সংস্থা বিজ্ঞাপন বন্ধ করায় তীব্র ক্ষোভপ্রকাশ করেন এক্সের মালিক ইলন মাস্ক। তবে ডিলবুক সম্মেলনে তিনি স্বীকার করে নেন, এ ধরনের বিজ্ঞাপন বয়কটে তার কোম্পানি বন্ধ হয়ে যেতে পারে।

অবশ্য এমন পরিস্থিতির জন্য ব্যক্তিগত দায়ভার নিতে রাজি নন তিনি। বরং বিজ্ঞাপনদাতাদের দিকে আঙুল তুলে মাস্ক দাবি করেছেন, এক্সের পতন হলে তার জন্য বিজ্ঞাপনদাতারাই দায়ী থাকবে।

সূত্র: জাগো নিউজ

সর্বশেষ

জনপ্রিয়