সোমবার   ২২ এপ্রিল ২০২৪ || ৮ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৭:৫৫, ১৮ সেপ্টেম্বর ২০২৩

আল-আকসা মসজিদে ফিলিস্তিনি মুসল্লিদের ওপর ইসরায়েলি বাহিনীর হামলা

আল-আকসা মসজিদে ফিলিস্তিনি মুসল্লিদের ওপর ইসরায়েলি বাহিনীর হামলা

অধিকৃত পূর্ব জেরুজালেমের আল-আকসা মসজিদ প্রাঙ্গণের অন্যতম প্রধান প্রবেশদ্বার বাব আস-সিলসিলায় ফিলিস্তিনি উপাসকদের ওপর হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। স্থানীয় সূত্রের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে আল-জাজিরা।রোববার ইসরায়েলি বাহিনী কঠোর নিরাপত্তা ব্যবস্থা আরোপ করে, আল-আকসা মসজিদ থেকে মুসল্লিদের বের করে দেয় এবং এর চারপাশে তাদের উপস্থিতি বাড়িয়ে তোলে।

ইহুদি নববর্ষ রোশ হাশানাতে ইসরায়েলি বসতি স্থাপনকারীদের সুবিধা দিতে ৫০ বছরের নিচের ফিলিস্তিনিদের আল-আকসায় প্রবেশে বাধা দিয়েছে তারা।আল-মায়াদিন জানিয়েছে, রোশ হাশানাহ উদযাপনে ইসরায়েলি সৈন্যদের সুরক্ষায় মরক্কো গেট দিয়ে আল-আকসা প্রাঙ্গণে শত শত অতি-জাতীয়তাবাদী ইসরায়েলি অনুপ্রবেশ করেছিল। জেরুজালেম ইসলামিক এনডাউমেন্টস ডিপার্টমেন্ট নিশ্চিত করেছে যে সেনাবাহিনী বসতি স্থাপনকারীদের অনুপ্রবেশের আগে কম্পাউন্ডটি পরিষ্কার করার জন্য কাজ করছে।

ইসরায়েলি বসতি স্থাপনকারীদের মাধ্যমে হয়রানি ও অনুপ্রবেশের বিরুদ্ধে আপত্তি জানাতে ফজরের নামাজের পরে বেশ কিছু মুসলিম উপাসক পবিত্র স্থানে জড়ো হয়েছিল। ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা বলেছে, ইসরায়েলি বাহিনী বাব আস-সিলসিলার কাছে একজন বয়স্ক পুরুষ এবং বৃদ্ধ মহিলাসহ ‘তিনজন উপাসককে শারীরিকভাবে লাঞ্ছিত ও মারধর করেছে। তারা আল--আকসা মসজিদের প্রবেশদ্বারে একজন ইসরায়েলি বসতি স্থাপনকারীকে হর্ন বাজানোর বিষয়ে আপত্তি জানিয়েছিল। কম্পাউন্ডের ভিতরে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে এবং একটি অজানা গন্তব্যে তাদের পাঠানো হয়েছে। আল-আকসা মসজিদ প্রাঙ্গণে বসতি স্থাপনকারীদের ভ্রমণের ভিডিও ফুটেজ সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু