বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৪ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১৬:৩৪, ২০ ফেব্রুয়ারি ২০২৪

প্রতিদিন টমেটো খাওয়া ভালো নাকি খারাপ

প্রতিদিন টমেটো খাওয়া ভালো নাকি খারাপ
সংগৃহীত

রান্নায় স্বাদ বাড়াতে এই রঙিন সবজিটির কোনও তুলনা হয় না পাতে পড়লেই যেন রান্নার স্বাদ বেড়ে যায়। জিভে পানি চলে আসে। তবে রোজ এই সবজি খাওয়ার একটা বিশেষ উপকারিতাও রয়েছে।

হয়তো অনেকেই জানেন না যে নিয়মিত টমেটো খেলে হার্ট ভীষণ ভালো থাকে। হার্টের স্বাস্থ্য ভালো রাখতে রান্নায় টমেটো ব্যবহার করা অত্যন্ত উপকারী।

ডায়াবিটিস নিয়ন্ত্রণে ভীষণ উপকারী টমেটো। ব্লাড সুগারের রোগীদের জন্য ভীষণ উপকারী এই সবজি। তাই সুগার নিয়ন্ত্রণে রোজ খান টমেটো।

এতে ক্যানসার প্রতিরোধী বৈশিষ্ট্য রয়েছে এবং এই উপাদান রোজ খেলে ক্যানসার প্রতিরোধ করা সম্ভব হয়। তাই ক্যানসার থেকে বাঁচতে রোজ পাতে রাখতে পারেন টমেটো। বা টমেটোর জুস করেও খেতে পারেন।

ইমিউনিটি বাড়াতে সাহায্য করে টমেটো। যারা নিয়মিত শারীরিক সমস্যায় ভুগছেন তাদের জন্য টমেটো মহৌষধের মতো কাজ করতে পারে। রোগ প্রতিরোধ করতে এর কোনও তুলনা হয় না।

কন্সটিপেশনের সমস্যা দূর করতে পারে টমেটো। যাদের পেট পরিষ্কার হতে চায় না তারা টমেটোর জুস খেতে পারেন। কোষ্ঠকাঠিন্য দূর করতে এর জুড়ি মেলা ভার।

সূত্র: ডেইলি-বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...