সোমবার   ২০ মে ২০২৪ || ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ১১:৫৭, ১৯ এপ্রিল ২০২৪

শিল্পী সমিতি নির্বাচনের ভোট গ্রহণ শুরু

শিল্পী সমিতি নির্বাচনের ভোট গ্রহণ শুরু
সংগৃহীত

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) সকাল  ৯.৩০ মিনিটে ভোট গ্রহণ শুরু হয়। দুপুরে এক ঘণ্টা বিরতি দিয়ে বিকাল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। পছন্দের প্রার্থীকে ভোট দিতে সকাল থেকে নায়ক, নায়িকাসহ শিল্পীদের আগমনে বিএফডিসি প্রাঙ্গণ ভরে উঠেছে।

শুরুতেই ভোট প্রদান করেন ডা: এজাজ। ভোট নিয়ে মিশা-ডিপজল প্যানেলের সভাপতি প্রার্থী মিশা সওদাগর ডেইলি বাংলাদেশেকে বলেন, এবারের নির্বাচন নিয়ে আমি অনেক সন্তুষ্ট। নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। আশা করি এমন শৃঙ্খলা ভোট শেষ হয়ে ফলাফল ঘোষণা করা পর্যন্ত থাকবে। 

নির্বাচন নিয়ে সাধারণ সম্পাদক পদপ্রার্থী নিপুণ আক্তার ডেইলি বাংলাদেশকে বলেন, খুব সুন্দর পরিবেশে ভোট গ্রহণ শুরু হয়েছে। এভাবে গত কয়েক মেয়াদের নির্বাচন হয়নি। সর্বশেষ এমন পরিস্থিতি থাকবে আমি শতভাগ নিশ্চিত। 

নির্বাচন কমিশন চূড়ান্ত ভোটার তালিকা অনুযায়ী এবারের নির্বাচনে ভোট দিতে পারবেন ৫৭১ জনশিল্পী। শিল্পী সমিতির গঠনতন্ত্র অনুযায়ী, গণনা শেষে আজই নির্বাচনের ফলাফল প্রকাশ করতে হবে। এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন খোরশেদ আলম খসরু। তার সঙ্গে সদস্য হিসেবে আছেন এ জে রানা ও বিএইচ নিশান।

এ প্রসঙ্গে নির্বাচন কমিশনার খোরশেদ আলম ডেইলি বাংলাদেশেকে বলেন, নিয়ম সব মেনে সাড়ে নয় টায় ভোট গ্রহণ শুরু করেছি আমরা। ইতোমধ্যে আইন শৃঙ্খলাবাহিনী আমাদের পর্যাপ্ত সহায়তা করছেন। 

বৃহস্পতিবার(১৮ এপ্রিল) নির্বাচন কমিশন জানিয়েছে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও প্রস্তুত। সুষ্ঠুভাবে ভোট পরিচালনা ও ফলাফল ঘোষণার স্বার্থে সকাল থেকে ভোটের ফলাফল প্রকাশ পর্যন্ত মূল ফটক থেকে এফডিসির বিভিন্ন জায়গায় প্রায় আড়াইশ পুলিশ সদস্যসহ সাদাপোশাকে সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা উপস্থিতি থাকবেন।

২১ সদস্য বিশিষ্ট কমিটির এ নির্বাচনে ছয়জন স্বতন্ত্রসহ দুটি প্যানেল থেকে প্রতিদ্বন্দিদ্বতা করছেন ৪৮ প্রার্থী। প্যানেল দুটি হচ্ছে―মাহমুদ কলি ও নিপুণ আক্তার এবং অন্যটি মিশা সওদাগর ও মনোয়ার হোসেন ডিপজল।

মাহমুদ কলি ও নিপুণ আক্তার পরিষদে সহ-সাধারণ সম্পাদক পদে চিত্রনায়ক বাপ্পী চৌধুরী। সাংগঠনিক সম্পাদক অঞ্জনা রহমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মারুফ আকিব, দপ্তর ও প্রচার সম্পাদক কাবিলা, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মামনুন হাসান ইমন ও কোষাধ্যক্ষ পদে আজাদ খান।

প্যানেলটির কার্যকরী পরিষদের সদস্য পদে প্রার্থী হিসেবে আছেন সুজাতা আজিম, নাদের চৌধুরী, পীরজাদা হারুন, তানভীর তনু, মো.সাইফুল, সাদিয়া মির্জা, পলি, জেসমিন আক্তার,সনি রহমান, হেলেনা জাহাঙ্গীর ও সাইফ খান।

মিশা-ডিপজল পরিষদে সহ-সভাপতি পদে প্রার্থী হিসেবে আছেন চিত্রনায়ক মাসুম পারভেজ রুবেল ও ডি এ তায়েব। সহ-সাধারণ সম্পাদক পদে আরমান, সাংগঠনিক সম্পাদক জয় চৌধুরী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আলেকজান্ডার বো, দপ্তর ও প্রচার সম্পাদক জ্যাকি আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ডন এবং কোষাধ্যক্ষ পদপ্রার্থী কমল।

এই প্যানেলে কার্যকরী পরিষদের সদস্য পদে প্রার্থী হিসেবে আছেন অভিনেত্রী সুচরিতা, রোজিনা, আলীরাজ, সুব্রত, দিলারা ইয়াসমিন, শাহনূর, নানা শাহ, রত্না কবির, চুন্নু, সাঞ্জু জন ও ফিরোজ মিয়া।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ