মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ || ২ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১৭:১১, ৫ মার্চ ২০২৪

দুবাই গিয়ে কিসের চিকিৎসা নিলেন মিমি

দুবাই গিয়ে কিসের চিকিৎসা নিলেন মিমি
সংগৃহীত

টালিউড অভিনেত্রী ও রাজনীতিবিদ মিমি চক্রবর্তী মেরুদণ্ডের সমস্যার কারণে দুবাইতে চিকিৎসা করালেন । সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে অভিনেত্রী সে খবর নিজেই জানিয়েছেন।

হিন্দুস্তান টাইমস বাংলার প্রতিবেদন অনুযায়ী, দুবাই গিয়ে ওই চিকিৎসা করিয়েছেন মিমি চক্রবর্তী। তার ইনস্টাস্টোরিতে দেখা যাচ্ছে, চিকিৎসার জন্য রোগী হিসাবে রেজিস্ট্রেশন ফর্ম ফিলাপ করেছেন মিমি। আর সেটা ছিল ‘কাইরোপ্র্যাকটিক’ চিকিৎসার রেজিস্ট্রেশন ফর্ম। ছবি পোস্ট করে মিমি ইনস্টাস্টোরিতে লিখেছেন, 'Intence Cairopractic'। কিন্তু কী এই কাইরোপ্র্যাকটিক চিকিৎসা?

জানা যায়, ‘কাইরোপ্রাকটিক এডজাষ্টমেন্ট থেরাপি’ খুব অল্প সময়ে রোগ নিরাময় করতে সাহায্য করে। জানা যায়, স্নায়ুতন্ত্রের ব্যাধি এবং পেশীর স্কেলিটাল সিস্টেমের অস্ত্রোপচার বিহীন একটা চিকিৎসা পদ্ধতি হল কাইরোপ্রাকটিক। 

কেন করা হয় ওই ধরনের চিকিৎসা? বিজ্ঞান জানাচ্ছে, এটি এমন এক ধরনের পদ্ধতি যার দ্বারা পেশি ও স্নায়ুর ব্যথা কমানো হয়। গাঁটের ব্যথা থেকে শুরু করে কোমর, ঘাড়ের ব্যথার দ্রুত উপশম ঘটায় এই পদ্ধতি। দরকার হয় না কোনো অস্ত্রোপচারের।

 তবে এই বিশেষ পদ্ধতি গ্রহণের ক্ষেত্রে হতে হয় সাবধান। একটু ভুলেই গুরুতর ক্ষতিগ্রস্ত হতে পারে দেহ। ভেঙেও যেতে পারে হাড়। চতুর্দিকে কাজের পাহাড়, সেই কারণেই একটু ‘আরাম’ পেতে দুবাইয়ে গিয়েছিলেন মিমি?

মিমির মাইগ্রেনের গুরুতর সমস্যা আছে। গত জানুয়ারি মাসেই মাইগ্রেনের যন্ত্রণায় কাতর হয়ে একটি পোস্ট করেছিলেন তিনি। সেখানে লিখেছিলেন, ‘মাইগ্রেন থেকে বাঁচা শুধু মুশকিল নয়, একেবারে অসম্ভব।’ 

তবে দুবাই থেকে ফিরে এসেছেন মিমি। ফিরে এসেছেন নিজের জায়গায়, কাছের মানুষদের কাছে। কিছুদিন আগেই রাজনীতিকে চিরবিদায় জানানোর কথা বলেছিলেন তিনি। আপাতত তিনি মন দিয়েছেন তার ফিল্মি কেরিয়ারে। প্রেমেন্দু বিকাশ চাকীর আলাপ ছবিতে আবিরের বিপরীতে দেখা যাবে তাকে। চলছে সেই ছবির শুটিং।

সূত্র: ইত্তেফাক

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...