বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ || ৩ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১১:২৫, ১ মার্চ ২০২৪

সবচেয়ে ক্ষমতাধর ভারতীয় তারকাদের মধ্যে শীর্ষে শাহরুখ খান

সবচেয়ে ক্ষমতাধর ভারতীয় তারকাদের মধ্যে শীর্ষে শাহরুখ খান
সংগৃহীত

ভারতের সবচেয়ে ক্ষমতাধর ১০০ ব্যক্তির তালিকা প্রকাশ করেছে দেশটির প্রথম সারির গণমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস। এতে তারকা হিসেবে শীর্ষ স্থানে রয়েছেন শাহরুখ খান। আরও মজার ব্যাপার হলো, পুরো তালিকায় প্রথম ৫০ জনের মধ্যে একমাত্র তারকা তিনি।

প্রতি বছরই এই তালিকা প্রকাশ করে গণমাধ্যমটি। গেলো বছরের সার্বিক অবস্থা পর্যালোচনা শেষে বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) উন্মুক্ত করা হয়েছে ‘দ্য মোস্ট পাওয়ারফুল ইন্ডিয়ানস ইন ২০২৪’ তালিকাটি। এতে বরাবরের মতো শীর্ষস্থানটি দখল করে আছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এরপর যথাক্রমে সেরা পাঁচে আছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, আরএসএস প্রধান মোহন ভগবত, চিফ জাস্টিস ডিওয়াই চন্দ্রচূড় ও পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর।

তালিকার ২৭তম অবস্থানে আছেন শাহরুখ খান। গত বছর তার অবস্থান ছিল ৫০-এ। এক বছরে তার বিপুল অগ্রগতি হয়েছে। এর মূলে রয়েছে সিনেমায় তার রাজকীয় প্রত্যাবর্তন। গেলো বছর তার ‘পাঠান’, ‘জাওয়ান’ ও ‘ডাঙ্কি’ তিনটি সিনেমা মুক্তি পেয়েছে। এর মধ্যে প্রথম দুটি ছবি বক্স অফিসে ইতিহাস গড়ে। তিন ছবি মিলিয়ে এক বছরে সর্বোচ্চ ২ হাজার ৬০০ কোটি রুপি কালেকশনের বিরল নজির সৃষ্টি করেন।

শাহরুখের পর দ্বিতীয় তারকা হিসেবে এই তালিকায় জায়গা পেয়েছেন আলিয়া ভাট। তার অবস্থান ৭৯তম। এর আগে তিনি ছিলেন ৯৯তম স্থানে। গত বছর ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’ ছবির সাফল্য এবং নেটফ্লিক্সে হলিউড প্রজেক্ট ‘হার্ট অব স্টোন’ দিয়ে দারুণ প্রভাব ফেলেছেন অভিনেত্রী।

তৃতীয় তারকা হিসেবে রয়েছে দীপিকা পাড়ুকোনের নাম। তিনি রয়েছেন ৮০তম স্থানে। গত বছর তাকে ‘পাঠান’ ও ‘জাওয়ান’ সিনেমায় দেখা গেছে। ছবিগুলোর সাফল্য তাকে রেখেছে আলোচনায়, প্রভাবে।

এরপরের তারকা করন জোহর, রয়েছেন ৯৭তম স্থানে। গত বছর ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’ ছবিটি পরিচালনা করে দাপটে ফিরে এসেছেন তিনি। এছাড়া তার বহুল জনপ্রিয় শো ‘কফি উইন করন’র অষ্টম সিজন নিয়েও ফিরেছেন। আপাতত বেশ কয়েকটি ছবির প্রযোজনায় ব্যস্ত রয়েছেন তিনি।

বলিউড শাহেনশাহ গত বছরের তালিকায় ছিলেন ৮৭তম স্থানে। এবার অনেকটা পিছিয়ে গেছেন ৯৯-তে। তবে অন্য অনেক তারকার চেয়েও ৮১ বছর বয়সে তিনি যে দাপট ধরে রেখেছেন, তা অবিশ্বাস্য। তার ব্র্যান্ড ভ্যালু ৭৯ মিলিয়ন ডলারের বেশি।

সূত্র: zoombangla

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...