শনিবার   ০২ মার্চ ২০২৪ || ১৮ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১০:৩৯, ১০ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১৩:৪৪, ১০ ফেব্রুয়ারি ২০২৪

বিস্ফোরক তথ্য অরুণা বিশ্বাসের

সিন্ডিকেটের কারণে মৃ’ত্যু হয় আহমেদ রুবেলের

সিন্ডিকেটের কারণে মৃ’ত্যু হয় আহমেদ রুবেলের
সংগৃহীত

বাবার কাছ থেকে শেষ বিদায় নিয়ে বের হয়েছিলেন ঢালিউডের সদ্যপ্রয়াত অভিনেতা আহমেদ রুবেল। গন্তব্য ছিল বসুন্ধরা স্টার সিনেপ্লেক্সে তার অভিনীত নতুন সিনেমা ‘পেয়ারার সুবাস’র প্রিমিয়ার শো’র স্থলে। সিনেমা আর দেখা হলো না এই অভিনেতার। হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। বুধবার সন্ধ্যায় ৫৫ বছর বয়সে তার মৃত্যু হয়।

তার মৃত্যুর পরেই অনেকেই শোক প্রকাশ করেছেন। ডাক্তারি ভাষায় তার মৃত্যু হৃদরোগের কারণে হলেও ভিন্ন কথা বলছেন অভিনেত্রী অরুণা বিশ্বাস। শুক্রবার সকালে তার ফেসবুকে একটি পোস্ট দিয়ে জানিয়েছেন, সিন্ডিকেটের নামে সব গুণী শিল্পীগুলোকে কাজ না দিয়ে ঘরে বসিয়ে রেখে জীবিত মেরে ফেলা হচ্ছে। আর মঞ্চে চলছে দাঁড়িয়ে হা-হুতাশ। অসম্মান, অশ্রদ্ধা এসব পাওয়ার জন্য শিল্পীর জন্ম নয়।

কী কারণে এমনটা লিখেছেন, তা ফেসবুক পোস্টে উল্লেখ করেননি। এরপর দেশীয় গণমাধ্যমে অরুণা বিশ্বাস বলেন- গেল বুধবার মারা যাওয়া শক্তিমান অভিনয়শিল্পী আহমেদ রুবেলের মৃত্যু তাকে নাড়া দিয়েছে। এক যুগের বেশি সময় ঢাকা ছেড়ে গাজীপুরের জয়দেবপুরে নিজ বাড়িতে গিয়ে থাকা শুরু করেন। আশির দশকের মাঝামাঝি কলেজ পড়তে ঢাকায় আসা আহমেদ রুবেল জীবনের দুই যুগ কাটান। অভিনয়ের ব্যস্ততা কমে যাওয়ায় নতুন কোনো কাজে যুক্ত হলে তবেই ঢাকায় আসতেন। এর বাইরে অন্য সময়টায় জয়দেবপুরের ছায়াবীথি এলাকায় থাকতেন। অরুণা বিশ্বাসের মতে, আহমেদ রুবেলের মতো অভিনয়শিল্পী সিন্ডিকেটে কোণঠাসা হয়ে পড়েছিলেন। তাই কাজের ব্যস্ততা কমে যায়।

রাগে ক্ষোভে অরুণা বিশ্বাস ফেসবুকে লিখেছেন, ‘অখাদ্য-কুখাদ্য জোর করে গেলাচ্ছেন, বলছেন দর্শকের রুচি খারাপ। সিন্ডিকেটের নামে সব গুণী শিল্পীকে কাজ না দিয়ে ঘরে বসিয়ে রেখে জীবিত মেরে ফেলছেন, আর মঞ্চে দাঁড়িয়ে  হা-হুতাশ। অসম্মান, অশ্রদ্ধা এসব পাওয়ার  জন্য শিল্পীর জন্ম নয়।

আহমেদ রুবেলের সঙ্গে কাজের অভিজ্ঞতা রয়েছে জানিয়ে অরুণা বিশ্বাস বললেন, ‘এই ভদ্রলোককে নিয়ে আমি কাজ করছি। কালকে দেখলাম পরিচালক আমিতাভ রেজা বলছেন, আহমেদ রুবেল মানুষটা খুব নিঃসঙ্গ ছিলেন। আমি তো বলব, আহমেদ রুবেলকে নিঃসঙ্গ করে দেওয়া হয়েছে। তাকে তো অনেক দিন ধরে কাজই দেওয়া হয়নি। তিনি যদি কাজের মধ্যে থাকতেন, আনন্দেই থাকতেন। মনটা সতেজ থাকত।

অরুণা বিশ্বাসের এমন মন্তব্যের পরে রীতিমতো নড়েচড়ে বসে শোবিজ অঙ্গন। সিন্ডিকেট নামের এমন অদৃশ্য মাফিয়ার বেড়াজাল ভাঙার দিন গুণছে শিল্পীসমাজ।

সূত্র: ডেইলি-বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়