মঙ্গলবার   ০৫ মার্চ ২০২৪ || ২১ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১২:১৮, ৯ ডিসেম্বর ২০২৩

মার্কিন অভিনেতা রায়ান ও’নিল মারা গেছেন

মার্কিন অভিনেতা রায়ান ও’নিল মারা গেছেন
সংগৃহীত

হলিউডের কিংবদন্তী অভিনেতা রায়ান ও’নিল মারা গেছেন। শুক্রবার লস অ্যাঞ্জেলেসে তার মৃত্যু হয়। ও’নিলের ছেলে প্যাট্রিক একটি ইনস্টাগ্রাম পোস্টে এ তথ্য নিশ্চিত করেছেন। 

তার ছেলের বরাত দিয়ে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, রায়ান ২০০১ সালে ক্রনিক লিউকেমিয়া এবং ২০১২ সালে প্রোস্টেট ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন। সত্তরের দশকে ‘লাভ স্টোরি’, ‘পেপার মুন’, ‘হোয়াটস আপ, ডক?’, ‘ব্যারি লিন্ডন’-এর মতো সিনেমায় অভিনয় করে তিনি খ্যাতি অর্জন করেন।

ইনস্টাগ্রামে প্যাট্রিক আরো লেখেন, টিভিতেও স্মরণীয় সব কাজ করেছেন রায়ান। মানুষ হিসেবে আমার বাবা উদার ছিলেন। তিনি মানুষকে হাসাতে ভালোবাসতেন। রায়ানের চার সন্তান। ব্যক্তি জীবনে তিনি দুই বিয়ে করেছিলেন।

ও’নিল ১৯৪১ সালের ২০ এপ্রিল ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলেস শহরে জন্মগ্রহণ করেন। তিনি ঔপন্যাসিক ও চিত্রনাট্যকার চার্লস ও’নিল ও অভিনেত্রী প্যাট্রিশিয়া রুথ ওলগার জ্যেষ্ঠ সন্তান। তার পিতা আইরিশ ও ইংরেজ বংশোদ্ভূত এবং মাতা ইহুদি বংশোদ্ভূত। তার ভাই কেভিন একজন অভিনেতা ও চিত্রনাট্যকার।

ও’নিল লস অ্যাঞ্জেলেসের ইউনিভার্সিটি হাই স্কুলে পড়াশোনা করেন এবং সেখানে গোল্ডেন গ্লোবস মুষ্টিযোদ্ধা হওয়ার প্রশিক্ষণ গ্রহণ করেন। ১৯৫০-এর দশকের শেষভাগে তার পিতা সিটিজেন সোলজার টেলিভিশন ধারাবাহিকের লেখার কাজ পান, এবং তারা সপরিবারে মিউনিখে চলে যায়। সেখানে রায়ান মিউনিখ আমেরিকান হাই স্কুলে পড়াশোনা করেন।

 

সূত্র: ডেইলি-বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়