মঙ্গলবার   ০৫ মার্চ ২০২৪ || ২১ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১১:৫৩, ৮ ডিসেম্বর ২০২৩

ঢাবিতে চন্দ্রবিন্দু ও ফসিলসের কনসার্ট আজ

ঢাবিতে চন্দ্রবিন্দু ও ফসিলসের কনসার্ট আজ
সংগৃহীত

বাংলাদেশে গান শোনাতে এসেছে পশ্চিমবঙ্গের জনপ্রিয় দুই ব্যান্ড ‘চন্দ্রবিন্দু’ ও ‘ফসিলস’। আজ শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে হবে এই কনসার্ট। নতুন বর্ষের শিক্ষার্থীদের স্বাগত জানাতে এ অনুষ্ঠানের আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। এ কনসার্টে আরো পারফর্ম করবে বাংলাদেশের দুই ব্যান্ড ‘ওয়ারফেজ’ ও ‘আভাস’।

চন্দ্রবিন্দু শুধু পশ্চিমবঙ্গ নয়, এই ব্যান্ডের গান জনপ্রিয় বাংলাদেশেও। ‘এইটা তোমার গান’, ‘বন্ধু তোমায় এ গান শোনাব’, ‘ভিনদেশি তারা’, ‘ত্বকের যত্ন নিন’, ‘এভাবেও ফিরে আসা যায়’ সহ চন্দ্রবিন্দুর অনেক গান শ্রোতাদের কানে-মনে বাজে। ব্যান্ডটির প্রধান তিন সদস্য চন্দ্রিল ভট্টাচার্য, অনিন্দ্য চট্টোপাধ্যায় ও উপল সেনগুপ্ত গানের বাইরেও অন্যান্য অঙ্গনে জনপ্রিয়। 

অন্যদিকে ১৯৯৮ সালে রক ব্যান্ড ফসিলস প্রতিষ্ঠা পায় রূপম ইসলামের হাত ধরে। বাংলাদেশের ব্যান্ড মিউজিক দ্বারা অনুপ্রাণিত এই দলটির আত্মপ্রকাশের পর পশ্চিমবঙ্গের রক অঙ্গনে নতুন ধারা তৈরি করে ফসিলস। ‘আরো একবার’, ‘নীল রং ছিল ভীষণ প্রিয়’, ‘হাসনুহানা’, ‘খোঁড়ো আমার ফসিলস’সহ এ ব্যান্ডের জনপ্রিয় গানের সংখ্যা অসংখ্য।

কনসার্টের বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন গণমাধ্যমকে বলেন, নতুন বর্ষের শিক্ষার্থীদের স্বাগত জানাতে আয়োজন করা হয়েছে এই কনসার্ট। নবীনদের জন্য আলাদা জায়গা থাকবে, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্যও থাকবে আলাদা জায়গা। শিক্ষার্থীদের বন্ধুরাও চাইলে আসতে পারবে, তবে তাদেরকেও নির্দিষ্ট স্থানে অবস্থান করতে হবে।

এর আগে, কনসার্টটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল গত মাসের ২ তারিখ। তখন গান গাওয়ার কথা ছিল জেমসের। কিন্তু নতুন নির্ধারিত তারিখের সময়ে লন্ডনে অবস্থান করবেন ‘নগর বাউল’। তাই তাকে ছাড়াই হচ্ছে এ আয়োজন।

 

 

সূত্র: ডেইলি-বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়