শনিবার   ০২ মার্চ ২০২৪ || ১৮ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১৩:২৩, ২৯ নভেম্বর ২০২৩

লালন সাঁইজির তিরোধান দিবস উপলক্ষে সাধুমেলার ৫৫তম আসর

লালন সাঁইজির তিরোধান দিবস উপলক্ষে সাধুমেলার ৫৫তম আসর
সংগৃহীত

লালন সাঁইজির তিরোধান দিবস উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমির বটতলার বাউলকুঞ্জ হয়ে গেল পূর্ণিমা তিথির সাধুমেলার ৫৫তম আসর। মঙ্গলবার (২৮ নভেম্বর) সন্ধ্যায় এই সাধুমেলা অনুষ্ঠিত হয়েছে।

যেখানে পরিবেশনায় অংশ নেন দেশের প্রত্যন্ত অঞ্চলের বাউল সাধক ও শিল্পীরা। অনুষ্ঠানের শুরুতেই বাউল গান পরিবেশন করেন বিশিষ্ট শিল্পী কুতুব উদ্দিন, উপমা আক্তার বৃষ্টি এবং মো. মাহাবুল ইসলাম।

এরপর শুরু হয় অনুষ্ঠানের দ্বিতীয় পর্বের গান। শুরুতেই জেলার বিশিষ্ট শিল্পীবৃন্দ বলাই শাহ, জামাল উদ্দিন, টুনটুন ফকির, সমির হোসেন, বাউল রাজিব শাহ্ এবং মো. আরিফুল হক পরিবেশন করেন দলীয় গান ‘দয়াল চাঁদ এসে’। এছাড়াও গান পরিবেশন করেন শিল্পী ওমর আলী, লাভলী শেখ, তাসলিমা আক্তার, বিদ্যুৎ শীল এবং মো. মানিক।

সবশেষে পরিবেশিত হয় দলীয় সংগীত ‘মিলন হবে কত দিনে’। দলীয় সংগীত পরিবেশন করেন নাবিয়া বিনতে মিতুল, ফারুক হোসেন, শ্রী কৃষ্ণ গোপাল, মোছা. লিমা খাতুন, মোসেলিম মিয়া, মো. জাহিদুল ইসলাম, ফাহিমা আহমেদ শিফা, আব্দুল মান্নান তালুকদার, রুমা আক্তার, মো. মিরাজ সিকদার, মো. ফারুক মিয়া, মোছা. মহিমা খাতুন, শাহ নেওয়াজ সজীব, রেজাউল করিম রেজা, আঁখি বেগম, মমতাজ বেগম, মো. মিজান, মিনারা হক, মো. আবু বকর সিদ্দিক, মো. নুরুল ইসলাম শেখ, মো. শাহেদ আলী, স্বর্না খান, সামসামু আলম টিটু, রুমানা ইয়াসমিন এবং প্রিয়া বিশ্বাস প্রমুখ।

বটতলার এ আয়োজনে সভাপতিত্ব করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক জনাব লিয়াকত আলী লাকী। প্রযোজনা বিভাগের ব্যবস্থাপনায় আয়োজিত সাধুমেলায় স্বাগত বক্তব্য দেন বিভাগের পরিচালক সোহাইলা আফসানা ইকো এবং আলোচক হিসেবে উপস্থিত ছিলেন লালন গবেষক ড. সৈয়দ জাহিদ হোসেন।

সূত্র: ডেইলি-বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়