সোমবার   ২৬ ফেব্রুয়ারি ২০২৪ || ১৩ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১২:২৮, ২৩ সেপ্টেম্বর ২০২৩

১৮ অক্টোবর ঢাকায় আসবেন ব্রাজিল কিংবদন্তি রোনালদিনহো

১৮ অক্টোবর ঢাকায় আসবেন ব্রাজিল কিংবদন্তি রোনালদিনহো

জুলাইয়ে ঢাকা সফর করে গেছেন এমিলিয়ানো মার্টিনেজ। কাতার বিশ্বকাপ মাতানো এই আর্জেন্টাইন গোলরক্ষক কয়েক ঘণ্টা ঢাকায় অবস্থান করলেও তার দেখা পাননি ভক্তকূলরা। মার্টিনেজও দেখতে পাননি ভক্তদের উন্মাদনা। এ নিয়ে আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে তৈরি হয়েছিল ক্ষোভও। তিন মাসের ব্যবধানে আরেক কিংবদন্তি ফুটবলারের পা পড়তে যাচ্ছে ঢাকায়। তিনি ব্রাজিলের সাবেক সুপারস্টার রোনালদিনহো।

পিএসজি, বার্সেলোনা ও এসি মিলানের সাবেক এই ফুটবলার দুর্গাপূজার সময় কলকাতা আসবেন দুই দিনের সফরে। তার এই সফর একদিন বাড়বে ঢাকায় আসার জন্য। সবকিছু ঠিক থাকলে তিনি একদিনের সফরে ঢাকায় আসবেন ১৮ অক্টোবর।

মার্টিনেজকে ঢাকা এনেছিলেন কলকাতার ক্রীড়া উদ্যোক্তা শতদ্রু দত্ত। রোনালদিনহোর কলকাতা ও ঢাকা সফরের উদ্যোক্তাও তিনি। শনিবার শতদ্রু দত্ত জাগো নিউজকে জানিয়েছেন রোনালদিনহোর ঢাকা সফরের তারিখ।

‘রোনালদিনহো কলকাতা আসবেন আর ঢাকায় যাবেন না তা কি হয়? আমি তার ঢাকা সফরের চেষ্টা করেছিলাম। এখন বলতে পারি নব্বই ভাগ সম্ভাবনা কলকাতা থেকে তার ঢাকা যাওয়ার। তারিখও ঠিক। ১৬ ও ১৭ অক্টোবর কলকাতা সফর করে তিনি ১৮ অক্টোবর যাবেন ঢাকা। ঢাকা থেকেই তিনি ফিরে যাবেন দেশে’-কলকাতা থেকে বলছিলেন শতদ্রু দত্ত।

কলকাতায় একটি ফুটবল ক্লিনিক, পূজামন্ডব পরিদর্শনের কথা রয়েছে রোলালদিনহোর। কথা রয়েছে একটি চ্যারিটি ফুটবল ম্যাচে অংশ নেওয়ারও। তবে ঢাকায় তার কি কর্মসূচি থাকবে এখন ঠিক হয়নি। উদ্যোক্তরা জানিয়েছেন, এ নিয়ে তারা কাজ করছেন।

রোনালদিনহো ২০১৩ সালে ব্রাজিল জাতীয় ফুটবল দল থেকে অবসর নিয়েছেন। তিনি দেশের জার্সিতে ৯৭ ম্যাচ খেলে ৩৩ টি গোল করেছেন। ক্লাব ক্যারিয়ারে স্পেনের বার্সেলোনার জার্সিতে খেলেছেন সর্বাধিক ১৪৫ টি ম্যাচ, গোল ৭০ টি। দ্বিতীয় সর্বাধিক ৭৬ ম্যাচ খেলেছেন ইতালিয়ান ক্লাব এসি মিলানে। ফরাসি ক্লাব পিএসজিতে খেলেছেন ৫৫ ম্যাচ।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়