বুধবার   ১৯ জুন ২০২৪ || ৬ আষাঢ় ১৪৩১

প্রকাশিত: ০৭:০১, ৯ সেপ্টেম্বর ২০২৩

গোয়েন্দা গল্পের নতুন ছবিতে মিথিলা

গোয়েন্দা গল্পের নতুন ছবিতে মিথিলা

টলিউডে ব্যোমকেশ, ফেলুদা, শবর, সোনাদা, মিতিন মাসি, কিরীটি, সুব্রত শর্মার পর এবার বড়পর্দায় আসছে নতুন রহস্য সন্ধানী। তিনি হলেন অরণ্য চ্যাটার্জি। ছবিটি পরিচালনা করবেন দুলাল দে। নাম ‘অরণ্যর প্রাচীন প্রবাদ’। আর সেই সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন বাংলাদেশি অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা।

পশ্চিমবঙ্গের সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিন জানিয়েছে, সিনেমার পর্দায় আসার আগেই বই আকারে প্রকাশিত হবে ‘অরণ্য চ্যাটার্জি’র কর্মকাণ্ড। আর রূপালি পর্দায় নাম ভূমিকায় থাকছেন জিতু কমল। নার্সের চরিত্রে রাফিয়াত রশিদ মিথিলা। পরিচালক দুলাল দে জানালেন, মিথিলা ছাড়া আর কারও মধ্যে তিনি চরিত্রটি খুঁজে পাননি। ফলে আর কারও সঙ্গে এই চরিত্র নিয়ে কথা বলেননি নির্মাতা। দেড় বছর আগে অভিনেত্রীকে চরিত্রটি প্রসঙ্গে জানিয়েছিলেন তিনি। সিনেমাটিতে গোয়েন্দা অরণ্যর বিভিন্ন অভিযানের কাহিনি লিখে রাখেন তার জামাইবাবু সুদর্শন হালদার। সেই জামাইবাবুর চরিত্রে থাকছেন গায়ক-অভিনেতা শিলাজিৎ মজুমদার।

গোয়েন্দা নিয়ে এত ছবি হচ্ছে টলিউডে। দর্শক আবার কেন একটা গোয়েন্দা ছবি নিয়ে আগ্রহ দেখাবে? পরিচালক দুলাল বললেন, ‘আমার ছবির থিম একটু আলাদা। শহরে নতুন গোয়েন্দা, যে ক্রিকেটের বাইশ গজেও তুখড়। ফার্স্ট ডিভিশন খেলে। সে পুলিশ বিভাগে যুক্ত নয়, তবে ডাক্তারির ছাত্র। অন্যদিকে, সিআইডি ইন্সপেক্টরের চরিত্রে সুদর্শন হালদার (শিলাজিৎ)। অরণ্য আর সুদর্শন সম্পর্কে শ্যালক-জামাইবাবু।’গো্য়েন্দা গল্পের এ ছবিতে মিথিলাকে দেখা যাবে নার্সের ভূমিকায়। ছবি: ফেসবুক থেকে নেওয়াসিনেমাটি দেখা যাবে এক চিকিৎসকের মৃত্যু হয়, সেখানে যান অরণ্য। ঘটনাচক্রে সেই মৃত্যু রহস্যের সঙ্গে জড়িয়ে যায় সে-ও। ছবিজুড়ে ক্রিকেটের নানা অনুষঙ্গও থাকবে।

অন্যান্য চরিত্রে থাকছেন সুহোত্র মুখোপাধ্যায়, লোকনাথ দে, বুদ্ধদেব ভট্টাচার্য, আর জে সায়ন প্রমুখ। শিগগিরই এর শুটিং হবে কলকাতা, বারুইপুর, বানতলা ও কৃষ্ণনগরে। এদিকে, দেশে মুক্তির অপেক্ষায় আছে মিথিলা অভিনীত সরকারি অনুদানে নির্মিত সিনেমা ‌‘জলে জ্বলে তারা’। সিনেমাটির নাম ভূমিকায় রয়েছেন অভিনেত্রী। এটি পরিচালনা করেছেন অরুণ চৌধুরী।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

সর্বশেষ