শনিবার   ০২ মার্চ ২০২৪ || ১৮ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১২:২৬, ৪ ফেব্রুয়ারি ২০২৪

এমবিবিএস ভর্তি পরীক্ষা: মন্ত্রণালয়ের সভা আজ

এমবিবিএস ভর্তি পরীক্ষা: মন্ত্রণালয়ের সভা আজ
সংগৃহীত

সুষ্ঠুভাবে এমবিবিএস ও বিডিএস ভর্তি পরীক্ষা গ্রহণের লক্ষ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভা অনুষ্ঠিত হবে রোববার (৪ ফেব্রুয়ারি)। এদিন দুপুর ১২টায় স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেনের সভাপতিত্বে ভার্চ্যুয়াল প্ল্যাটফর্মে এ সভা অনুষ্ঠিত হবে।

এক বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ২০২৩-২৪ শিক্ষাবর্ষে অনুষ্ঠিতব্য এমবিবিএস বা বিডিএস ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে গ্রহণের লক্ষ্যে স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রীর সভাপতিত্বে একটি সভা অনুষ্ঠিত হবে। ভার্চ্যুয়াল সভায় সংশ্লিষ্ট সবাইকে নিজ নিজ অবস্থান থেকে অংশগ্রহণের জন্য অনুরোধ করা হলো।

মেডিকেলে ভর্তি পরীক্ষা আগামী ৯ ফেব্রুয়ারি, সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এর আগে ২৪ ডিসেম্বর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষা-সংক্রান্ত সভা শেষে সাবেক স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশের ৩৭টি সরকারি মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সে আসন বাড়ানো হয়েছে। ২০২৩-২৪ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সে ১ হাজার ৩০টি আসন বেড়েছে। এর ফলে এবার সরকারি মেডিকেল কলেজে ৫ হাজার ৩৮০ শিক্ষার্থী ভর্তি হতে পারবেন। এছাড়া বেসরকারি মেডিকেলের জন্য আসন রয়েছে ৬ হাজার ৩৪৮টি। আর্মি মেডিকেল কলেজ ও হাসপাতালের জন্য ৩৭৫টি আসন বরাদ্দ করা হয়েছে।

সূত্র: ডেইলি-বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়