মঙ্গলবার   ০৫ মার্চ ২০২৪ || ২১ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত: ১৮:২৯, ১০ ডিসেম্বর ২০২৩

আন্তঃশিক্ষা বোর্ডের বিবৃতি

এসএসসির ভুয়া রুটিনে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ

এসএসসির ভুয়া রুটিনে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ
সংগৃহীত

আগামী ১১ ফেব্রুয়ারি থেকে এসএসসি পরীক্ষা শুরু হচ্ছে এমন একটি ভুয়া রুটিন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হঠাৎ করে ছড়িয়ে পড়েছে। যে রুটিনটি দেখা যাচ্ছে তা বোর্ডের নয়। তাই শিক্ষার্থী ও অভিভাবকদের এ বিষয়ে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড।

রোববার (১০ ডিসেম্বর) বিকেলে আন্তঃশিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক কমিটির আহ্বায়ক ও‌ ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আবুল বাশার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ সতর্কবার্তা দেন।

বিবৃতিতে বলা হয়, ২০২৪ সালের এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি সময়ে শুরু হবে। পরীক্ষার পূর্ণাঙ্গ সময়সূচি এখনো চূড়ান্ত হয়নি। এরই মধ্যে ফেসবুক ও বিভিন্ন অনলাইনের মাধ্যমে এসএসসি পরীক্ষা ২০২৪-এর সময়সূচি ছড়িয়ে পড়েছে, যা ঢাকা শিক্ষা বোর্ড কর্তৃক ইস্যুকৃত বা প্রকাশিত নয়। সময়সূচি চূড়ান্ত হলে সব বোর্ডের ওয়েবসাইটে এবং জাতীয় পত্রিকাগুলোর মাধ্যমে জানা যাবে।

এর আগে রোববার সকাল থেকে ফেসবুকে এসএসসি পরীক্ষা সংক্রান্ত বিভিন্ন পেজ ও গ্রুপে ভুয়া রুটিনটি ছড়িয়ে পড়ে। ভাইরাল ভুয়া রুটিনে দেখা যাচ্ছে, আগামী ১১ ফেব্রুয়ারি বাংলা প্রথম পত্রের পরীক্ষা দিয়ে শুরু হচ্ছে এ বছরের এসএসসি। এরপর আগামী ৫ মার্চ বাংলাদেশ ও বিশ্ব পরিচয়ের পরীক্ষা দিয়ে শেষ হচ্ছে এ পরীক্ষা।

সূত্র: ডেইলি-বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়