বৃহস্পতিবার   ২০ জুন ২০২৪ || ৫ আষাঢ় ১৪৩১

প্রকাশিত: ১২:০৩, ১৬ নভেম্বর ২০২৩

শাবিপ্রবি ক্যারিয়ার ক্লাবের ‘স্মার্ট উদ্যোক্তা’ শীর্ষক সেমিনার

শাবিপ্রবি ক্যারিয়ার ক্লাবের ‘স্মার্ট উদ্যোক্তা’ শীর্ষক সেমিনার
সংগৃহীত

পুরো দেশ থেকে সেরা ২০ জন ‘আইডিয়াপ্রেনার’ খুঁজে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) গ্রামীণফোন এক্সিলারেটর, স্টার্ট-আপ বাংলাদেশ লিমিটেডের উদ্যোগে এবং সাস্ট ক্যারিয়ার ক্লাবের সহযোগিতায় ‘স্মার্ট উদ্যোক্তা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৫ নভেম্বর) রাতে সংগঠনটির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রামীণফোন এক্সেলারেটর প্রোগ্রাম হলো বাংলাদেশের উদ্যোক্তাদের জন্য নিজেদের স্টার্ট-আপ তুলে ধরার জন্য অন্যতম একটি প্লাটফর্ম। ‘জেলায় জেলায় স্মার্ট উদ্যোক্তা’ শীর্ষক এই ভিন্নধর্মী আয়োজন মূলত আঞ্চলিক পর্যায়ে বিভিন্ন চ্যালেঞ্জের মোকাবেলা ও স্থানীয়ভাবে নানা সমস্যা সমাধানে উদ্ভাবনী উদ্যোগ গ্রহণ এবং উদ্যোক্তাদের উৎসাহিত করবে। ৩০ জন কমিউনিটি বিল্ডারের সমন্বয়ে এবং দেশের ২০টি অঞ্চলে পিচ সেশনের মাধ্যমে সেরা ২০ জন ‘আইডিয়াপ্রেনার’ খুঁজে বের করা হবে। আঞ্চলিক পর্যায়ের জন্য এটা হতে পারে উদ্যোক্তাদের জন্য একটা সেরা প্লাটফর্ম।

অনুষ্ঠানে অতিথি হিসেবে ছিলেন ফুড ইঞ্জিনিয়ার অ্যান্ড টি টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মো. মোজাম্মেল হক, হ্যাকিউলিস লিমিটেড এর প্রতিষ্ঠাতা এ টি এম রাগীব রায়হান ও গ্রামীনফোনের সার্কেল মার্কেটিং প্রধান মো. আল মামুন রোমেল।

 

সূত্র: ডেইলি-বাংলাদেশ

সর্বশেষ

সর্বশেষ